হোম » সারাদেশ » বগুড়ায় বায়তুল জান্নাত জামে মসজিদের উদ্যোগে ওয়াজ ও দোয়া মাহফিল! 

বগুড়ায় বায়তুল জান্নাত জামে মসজিদের উদ্যোগে ওয়াজ ও দোয়া মাহফিল! 

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ায় বায়তুল জান্নাত জামে মসজিদ এর উদ্যোগে ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার (৯ ফেব্রুয়ারি) শহরতলীর ফুলবাড়ী উওরপাড়া এলাকায় যুবসমাজ এ মাহফিলের আয়োজন করে।
বাদ আছর থেকে শুরু হয়ে মধ্যরাতে আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে মাহফিল শেষ হয়। জেলা আওয়ামী লীগের ধর্মীয় সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল খালেক বাবলুর সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খাঁন রনি। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন কোরআন হাদিস হতে বিচ্ছিন্ন হওয়ার ফলে সারাবিশ্বে আপদ বিপদ সহ বিভিন্ন ধরনের ঘটনা ঘটছে।
আমাদের এ সকল কিছু থেকে মুক্তি পেতে হলে কোরআন ও হাদিস অধ্যায়ন করতে হবে। তাহলে দুনিয়াতে সুখ ও আখেরাতে শান্তি পাওয়া যাবে। ইসলামের জীবন বিধান কোরআন বুঝে আমল করতে হবে। মাহফিলে পবিত্র মহাগ্রন্থ আল-কোরআন ও হাদিস থেকে তাফসীর পেশ করেন সু-মধুর কন্ঠস্বর ঢাকা থেকে আগত বৈশাখী চ্যালেন ও বাংলাদেশ টেলিভিশন বিটিভি’র ধর্মীয় আলোচক ক্বারী মাওলানা খন্দকার এহ্তেশাম বিল্লাহ।
তাফসীর পেশ করেন আধুনিক যুগের আলোড়ন সৃষ্টিকারী বক্তা বগুড়া শহরের ফুলবাড়ী উওরপাড়া বায়তুল জান্নাত জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা মো. নূরুল ইসলাম যুক্তিবাদী। তাফসীর পেশ করেন সিরাজগঞ্জের নিমগাছী হাফেজিয়া মাদ্রাসার শিক্ষক ও শিবগঞ্জ উপজেলার চকগোপাল বায়তুন নূর জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মো. আব্দুল মোত্তালিব। এছাড়াও মাহফিলে কোরআন ও হাদিস থেকে তাফসীর পেশ করেন স্থানীয় ওলামায়ে কেরামগণ।
মাহফিলে বক্তারা আল্লাহর সন্তুষ্টি অর্জনে নির্দেশনামূলক বক্তব্য রাখেন এবং রাসূল (সা.) এর জীবনের উপরে গুরুত্ব দিয়ে তারা অনুসরণ করে আমল করার দিক নির্দেশনাও প্রদান করেন। শেষে সারা বিশ্বের মুসলিম উম্মাহর শান্তি ও কল্যাণ কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। মাহফিলে বিশেষ অতিথি ছিলেন বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি ও মিল্টন মেটালের স্বত্বাধিকারী আলহাজ্ব আজিজার রহমান মিল্টন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন বগুড়া জেলা শাখার সভাপতি ও জে.বি গ্রুপ অব ইন্ডাট্রিজ এর চেয়ারম্যান আলহাজ্ব মোস্তফা মাহমুদ শাওন, বগুড়া পৌরসভার ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রাজু হোসেন পাইকাড় ও মসজিদের মুতাওয়াল্লী ইউনুস আলীসহ প্রমুখ। মাহফিলে সহ-সভাপতিত্ব করেন বগুড়া পৌরসভার ১৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক কাউন্সিলর টিপু সুলতান টিপু। এসময় এলাকার যুবসমাজ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গসহ অসংখ্য ধর্মপ্রাণ মুসল্লিরা এ মাহফিলে অংশগ্রহন করেন।।
error: Content is protected !!