হোম » শহর-নগর » সিরাজগঞ্জে ৩১৪ জন চরমপন্থী সদস্য পেল আর্থিক সহয়তা

সিরাজগঞ্জে ৩১৪ জন চরমপন্থী সদস্য পেল আর্থিক সহয়তা

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) তত্ত্বাবধানে সিরাজগঞ্জে আত্মসমর্পণের মাধ্যমে আলোর পথে ফিরে আসা ৭ জেলার ৩১৪ জন চরমপন্থী পেলেন প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা। প্রত্যেককে ১ লাখ করে টাকা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে র‌্যাব-১২ এর আয়োজনে র‌্যাব-১২ সিরাজগঞ্জ সদর দপ্তরে সিইও মো. মারুফ হোসেনের সভাপতিত্বে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল অনুদানের চেক বিতরণ করেন র‌্যাবের মহাপরিচালক (অতিরিক্ত আইজিপি) এম খুরশীদ হোসেন বিপিএম (বার) পিপিএম এম।

এসময় সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বিপিএম বার, পিপিএম বার, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান, সাধারন সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সহ র‌্যাবের বিভিন্ন স্তরের কর্মকর্তা, জন প্রতিনিধি, সাংবাদিক ও আমন্ত্রীত অতিথিবৃন্দ ও আত্মসমর্পনকৃত চরমপন্থিদলের সদস্য ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক এম খুরশীদ হোসেন বিপিএম (বার) পিপিএম বলেন, সিরাজগঞ্জ, পাবনা, বগুড়া, কুষ্টিয়া, মেহেরপুর, রাজবাড়ী ও টাঙ্গাইল জেলার ৩১৪ জন্য চরমপন্থি সদস্যদের প্রত্যেককে এক লাখ টাকা বিতরণ করা হয়েছে। এদের মধ্যে কেউ কেউ জামিনে, কেউ জেলেও রয়েছেন।

২০২০ সালে উত্তর-পশ্চিমাঞ্চলের জনপদকে চরমপন্থিদের আগ্রাসন থেকে রক্ষায় তাদের আত্মসমর্পণের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হয়। র‌্যাবের আহ্বানে সাড়া দিয়ে আন্ডার গ্রাউন্ডে থাকা বেশ কয়েকটি সক্রিয় দলের নেতা প্রায় তিন শতাধিক সদস্য ও বিপুল পরিমাণ অস্ত্রসহ ২১ মে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের হাতে অস্ত্র তুলে দিয়ে আত্মসমর্পণ করেন।

আত্মসমর্পণকারী চরমপন্থি সদস্যদের পুনর্বাসনের জন্য আর্থিক সহযোগিতার বিষয়টি প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করেন র‌্যাব মহাপরিচালক। প্রধানমন্ত্রী বিষয়টি বিবেচনা করে তার ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রতিজনকে এক লাখ করে টাকা মোট ৩ কোটি ১৪ লাখ টাকার অনুদান মঞ্জুর করেন। প্রধানমন্ত্রীর অনুদানের চেক হাতে পেয়ে আবেগে আপ্লুত চরমপন্থি সদস্যরা। তারা প্রধানমন্ত্রী ও র‌্যাব সদস্যের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

error: Content is protected !!