হোম » শহর-নগর » উল্লাপাড়ায় ঝড়ের কবলে ৩ শতাধিক গ্রামে ক্ষয়ক্ষতি বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

উল্লাপাড়ায় ঝড়ের কবলে ৩ শতাধিক গ্রামে ক্ষয়ক্ষতি বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

রায়হান আলীঃ বৃহস্পতিবার রাত ৯টার দিকে সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি ১ এর এলাকায় প্রবল ঝড়ে উল্লাপাড়ায় ৯ টি বাড়ি এবং ৫ টি বৈদ্যুতিক খুঁটি ভেঙে এছাড়াও ৩ শতাধিক গ্রামে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়েছে।

উপজেলার ঝিকিড়া, নেওয়ারগাছা, ঘোষগাঁতী, শ্রীকোলা, ঘারলগাঁতী, চালা, পূর্বদেলুয়াসহ এই ঝড় ৩ শতাধিক গ্রামে প্রভাবিত হয়ে ঘরবাড়ি এবং গাছগাছালিসহ বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে চুরে গেছে।

উপজেলার ঘারলগাঁতী গ্রামের আফসার আলী জানান তার ২ টি ঘর ঝড়ের কারণে ভেঙ্গে গেছে এছাড়াও নুর ইসলাম এর ৩ টা,নুরাল এর ১ টি, শাহজাহান এর ১ টি, এবং মোয়াজ্জেম এর ১ টি ঘর ঝড়ের কারণে ক্ষয়ক্ষতি হয়েছে। একই গ্রামের আব্দুস ছাত্তার জানান ঝড়ের কবলে তার ১ টি ঘড় ভেঙ্গে গেছে সেইসাথে তাদের এলাকায় বৈদ্যুতিক খুঁটি ভেঙে গিয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। তিনি আরো জানান ঝড়ের কারণে ঘারলগাঁতী গ্রামের ২শ বছরের বটবৃক্ষ ভেঙ্গে গেছে।

উল্লাপাড়ার সলপ ইউপি চেয়ারম্যান শওকাত ওসমান জানান তার এলাকায় ঝড়ের প্রভাবে গাছপালা ভেঙ্গে গেছে এছাড়াও বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার আবু সালেহ জানান ঝড়ের কারণে বিভিন্ন বৈদ্যুতিক খুঁটি হেলে গেছে এবং বিভিন্ন জায়গায় খুঁটি ভেঙ্গে তার ছিড়ে গিয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়েছে। বৃহস্পতিবার রাত থেকেই ৩০ টি দলে বিভক্ত হয়ে বিদ্যুৎ কর্মীরা কাজ করছে শুক্রবার সন্ধ্যার মধ্যেই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

error: Content is protected !!