হোম » শিক্ষা » আলফাডাঙ্গায় এইচপিভি টিকদান কর্মসূচি উপলক্ষে ওরিয়েন্টেশন সভা

আলফাডাঙ্গায় এইচপিভি টিকদান কর্মসূচি উপলক্ষে ওরিয়েন্টেশন সভা

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের আলফাডাঙ্গায় এইচপিভি (হিউম্যান পেপিলোমা ভাইরাস) ভ্যাকসিন টিকাদান কর্মসূচি জোরদার ও প্রচার করণের লক্ষ্যে এক ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে। 
রোববার (১ অক্টোবর) সকাল ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে ও ইউনিসেফের আর্থিক সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার ইকবাল হোসেনের সঞ্চালনায় ও এমসি তামিম আহমেদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হক।
এসময় অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুল হাসান প্রমুখ। কর্মশালায় ৫০ জন নারী শিক্ষক ও অন্য ধর্মাবলম্বী নারী নেতৃবৃন্দ অংশ নেন।
আগামী ৪ অক্টোবর থেকে সারা দেশে একযোগে এইচপিভি টিকাদান কর্মসূচি শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ টিকাদান কর্মসূচি আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করবেন। বয়ঃসন্ধির সূচনা লগ্নেই ভ্যাকসিন প্রদানের মাধ্যমে এইচপিভি সংক্রামণ প্রতিরোধ করা সম্ভব। বাংলাদেশে ১০-১৪ বছর বয়সী ছাত্রীদের সিংহভাগ ৫ম-৯ম শ্রেণি বা সমমানের শ্রেণিতে অদ্যায়নরত। এ কারণে ১০ বছর বয়সী ছাত্রীদের ক্ষেত্রে ৫ম শ্রেণি ও ১১-১৪ বছর বয়সীদের ক্ষেত্রে ৬ষ্ঠ-৯ম শ্রেণির ছাত্রীদেরকে উদ্দিষ্ট জনগোষ্ঠী হিসেবে নির্ধারণ করা হয়েছে। প্রধান ধাপে আলফাডাঙ্গা উপজেলার চারটি শিক্ষাপ্রতিষ্ঠানে বিনামূল্যে এ ভ্যাকসিন প্রদান করা হবে।
এ জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ব্যাপক প্রচার প্রচারণা চালাচ্ছেন। টিকাদান কর্মসূচি সফল করতে ওরিয়েন্টেশন সভায় সকল জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও গণমাধ্যম কর্মীদের সহযোগিতা কামনা করা হয়।
error: Content is protected !!