হোম » সারাদেশ » কিশোরগঞ্জে কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষায় জাল স্বাক্ষর ও সীল নকলের অভিযোগে গ্রেফতার ১ 

কিশোরগঞ্জে কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষায় জাল স্বাক্ষর ও সীল নকলের অভিযোগে গ্রেফতার ১ 

শাহজাহান সাজু: বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার অংশ হিসেবে কিশোরগঞ্জ জেলায় ০৪ হতে ০৬ মার্চ ২০২৩ খ্রি: শারীরিক সক্ষমতা যাচাই ও কাগজপত্র যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হয়।
উক্ত পরীক্ষাতে প্রার্থী হিসেবে মো: রাজু আহম্মেদ সজিব (১৯) (পিইটি সিরিয়াল নং ১৮১৯১১৬৩২), পিতা-সামসু উদ্দিন, সাং চর জিনারী, থানা-হোসেনপুর, জেলা-কিশোরগঞ্জ অংশগ্রহণ করে ৫ মার্চ ২০২৩ খ্রি: -এ অকৃতকার্য হয়।
পরবর্তীতে উক্ত প্রার্থী নিয়োগ বোর্ডের সভাপতি পুলিশ সুপার, কিশোরগঞ্জ এবং সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক), নারায়ণগঞ্জ এর স্বাক্ষর জাল করে এবং ‘কৃতকার্য’ ও ‘যোগ্য’ লেখা ০২ সীল নকল করে তার এডমিট কার্ডে ব্যবহার করে ০৬ মার্চ ২০২৩ এর পরীক্ষাতে অংশগ্রহণের জন্য পুলিশ লাইন্স, কিশোরগঞ্জে প্রবেশ করে সকাল ১০:১০ ঘটিকার সময় নিয়োগ বোর্ডের কাছে এডমিট কার্ড উপস্থাপন করলে সেটিতে ব্যবহৃত স্বাক্ষর ও সীল প্রাথমিকভাবে নকল প্রতীয়মান হওয়ায় বোর্ড সদস্যগন তাকে প্রশ্ন করলে সন্দেহজনক আচরণ করায় তাকে আটক করা হয়।
বিষয়টি সম্পর্কে কিশোরগঞ্জ মডেল থানায় সংবাদ দিলে এসআই দেলোয়ার সঙ্গীয় অফিসার-ফোর্সসহ পুলিশ লাইন্সে এসে উক্ত নিয়োগ প্রার্থীকে হেফাজতে নেন। থানা পুলিশের জিজ্ঞাসাবাদে উক্ত প্রার্থী স্বাক্ষর ও সীল নকলের মাধ্যমে প্রতারণার কথা স্বীকার করেন।
পরবর্তীতে তার দেয়া তথ্যের ভিত্তিতে এবং দেখানো মতে পুলিশ লাইন্স সংলগ্ন জনৈক আমিনুল হক সুজনের বাসার উত্তর পার্শ্বে ফাকা জায়গা হতে ০২টি সীল (‘যোগ্য’ ও ‘কৃতকার্য’) ও ১টি সীল প্যাড উদ্ধার করা হয়। এছাড়াও জালিয়াতি ও প্রতারণার কাজে ব্যবহৃত ১টি মোবাইল ফোন, ভিজিটিং কার্ডসহ অন্যান্য ব্যক্তিগত জিনিস জব্দ করা হয়।
এ ঘটনায় কিশোরগঞ্জ মডেল থানার মামলা নং ১২ তারিখ ০৭-০৩-২৩ খ্রি:, ধারা ৪০৬/৪২০/৪৬৮/৪৭১ পেনাল কোড রুজু করা হয়েছে।
error: Content is protected !!