করোনা প্রতিরোধে অবশ্যই মাস্ক ব্যবহার করুন-বি. চৌধুরী

জাহাঙ্গীর আলম: বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী করোনা প্রতিরোধে অবশ্যই মাস্ক ব্যবহারের আহ্বান জানিয়েছেন।

বিকল্প যুবধারার ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শুক্রবার ১৩ নবেম্বর বিকালে মধ্যবাড্ডার ট্রপিক্যাল মোল্লা টাওয়ারে বিকল্পধারার কেন্দ্রীয় কার্যালয়ে বিকল্প যুবধারা আয়োজিত আলোচনা সভায় এক ভার্চুয়াল বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি জরিপের উদ্ধৃতি দিয়ে রোগবিজ্ঞানের এই বিশেষজ্ঞ চিকিৎসক বলেন, মাস্ক পরলে ৯৫ ভাগ কভিড-১৯ বা করোনা ভাইরাস প্রতিরোধ করা সম্ভব।

বি. চৌধুরী বলেন, সরকার শুধু মুখে বললেই হবে না বাধ্যতামূলক মাস্ক ব্যবহারের জন্য কার্যকর ভূমিকা নিতে হবে।

করোনা প্রতিরোধে অবশ্যই মাস্ক ব্যবহার করতে ঘরে ঘরে প্রচারণা চালানোর জন্য তিনি বিকল্প যুবধারার নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, এই মহামারীর সময় রাজনৈতিক কাদা ছোড়াছুড়ির চাইতে জনগণকে মাস্ক ব্যবহারে সচেতন করিই উত্তম।

বিকল্প যুবধারার সভাপতি আসাদুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন দলের

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন, বিকল্পধারার, সহ সভাপতি মহসিন চৌধুরী, ওবায়দুর রহমান মৃধা, যুবধারার সাধারণ সম্পাদক মোস্তফা সারোয়ার, যুবধারার সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম শিহাব, শ্রমজীবীধারার সাধারণ সম্পাদক আরিফুল হক সুমন, বিকল্পধারার সহ দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম বুলু, চলচ্চিত্রধারার আহ্বায়ক মো. হানিফ, যুবধারার সহ-সভাপতি মো. হাবিব, যুব পরিষদের সভাপতি এসএম শামসুল আলম নিক্সন, ইসলামী যুব আন্দোলনের যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুর রহমান মুজাহিদ প্রমুখ।

আলোচনা অনুষ্ঠান শেষে বিকল্প যুবধারার ১৬তম প্রতিষ্ঠা বার্র্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।