হোম » প্রধান সংবাদ » নাটোরের গুরুদাসপুরে পাখি সংরক্ষণ ও বিক্রয় অভিযোগে দুই জনকে জরিমানা

নাটোরের গুরুদাসপুরে পাখি সংরক্ষণ ও বিক্রয় অভিযোগে দুই জনকে জরিমানা

মোস্তাফিজুর,নাটোর প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুরে পাখি সংরক্ষণ ও বিক্রয় অভিযোগে দুই জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুর একটা থেকে দুইটা পর্যন্ত অভিযান চালিয়ে উপজেলার চাঁচকৈড় বাজার এলাকায় র্যাবের ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব-৫, রাজশাহী সিপিসি-২ ক্যাম্পের থেকে প্রেরিত এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয় প্রেস ব্রিফিংয়ে জানানো হয় ক্যাম্প কমান্ডার এএসপি মাসুদ রানার নেতৃত্বে একটি বিশেষ অপারেশন দল গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার চাঁচকৈড় বাজার এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় অতিথি পাখি শিকার এবং অবৈধ ভাবে সংরক্ষণ ও বিক্রয়ের দায়ে চাঁচকৈড় পুরান পাড়া এলাকার মৃত আব্দুল আজিজ সোনারের ছেলে আব্দুর রহমান সুমন ও চাঁচকৈর বাজার এলাকার মৃত আজাহার আলীর ছেলে আলাউদ্দিন কে আটক করা হয়।

তিনটি তোতা পাখি, ৫টি প্রিন্স বার্ড, ৬টি কাকাতুয়া, ২২টি স্থানীয় ও বিদেশী কবুতর, ২৭টি বাজোরিকা, ৩টি প্রেমের পাখি, ৪টি জাভা পাখি উদ্ধার করা হয়। পরে আটককৃতদের ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ভূমি আবু রাসূলের সামনে হাজির করা হয়। এসময় ভ্রাম্যমান আদালতের বিচারক আটককৃতদের ত্রিশ হাজার টাকা অর্থদণ্ড দেশ প্রদান করেন। ভ্রাম্যমান আদালতের নির্দেশে জব্দকৃত পাখিগুলিকে বনে ছেড়ে দেওয়া হয়েছে।

error: Content is protected !!