হোম » প্রধান সংবাদ » যুক্তরাষ্ট্রে প্রথম নির্বাচিত তৃতীয় লিঙ্গের সিনেটর

যুক্তরাষ্ট্রে প্রথম নির্বাচিত তৃতীয় লিঙ্গের সিনেটর

আওয়াজ অনলাইন: যুক্তরাষ্ট্রে এই প্রথমবারের মতো তৃতীয় লিঙ্গের সারা ম্যাকব্রাইড সিনেটর হিসেবে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন। তিনি দেশটির ডেলাওয়ার অঙ্গরাজ্যে সিনেট রিপাবলিকান পার্টির প্রার্থী স্টিভ ওয়াশিংটনকে পরাজিত করে জয়লাভ করেন। ২০২০ সালের নির্বাচনে ম্যাকব্রাইড ডেমোক্র্যাট হ্যারিস ম্যাকডোয়েলের আসনে স্থলাভিষিক্ত হয়েছেন।

আগে ১৯৭৬ সাল থেকে সিনেটের এই আসনে অধিষ্ঠিত ছিলেন হ্যারিস। এবার তিনি ম্যাকব্রাইডের প্রার্থিতায় সমর্থন দেন। ম্যাকব্রাইড যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার নেতৃত্বে হোয়াইট হাউসে কাজ শুরু করেন এবং ২০১৬ সালে গণতান্ত্রিক জাতীয় সম্মেলনে বক্তব্য দেওয়ার মাধ্যমে রাজনীতিতে তৃতীয় লিঙ্গের ব্যক্তি হিসেবে ইতিহাস সৃষ্টি করেন।

ম্যাকব্রাইড বলেছেন, আমি মনে করি আজকের রাতের নির্বাচনের ফলাফল এই প্রমাণ করে যা এই জেলার বাসিন্দারা ন্যায়বিচার এবং যোগ্য প্রার্থী গুণাগুণ বিচার করে। তাদের পরিচয় বিচার করে না। এটা আমি সব সময় জানতাম। আমার আশা, ডেলাওয়ার বা এই দেশের যে কোনো জায়গায় এলজিবিটিকিউয়ের কিশোর নির্বাচনের এই ফলাফল দেখে জানতে পারবে যে গণতন্ত্রে তাদের পক্ষেও কিছু করা সম্ভব। সূত্র :সিএনএন।

error: Content is protected !!