হোম » প্রধান সংবাদ » বগুড়ার শেরপুরে মোবাইল কোর্টের  অভিযানে তিনজন দণ্ডিত

বগুড়ার শেরপুরে মোবাইল কোর্টের  অভিযানে তিনজন দণ্ডিত

এম.এ রাশেদ বগুড়া জেলা প্রতিনিধিঃ  বগুড়া জেলা প্রশাসক এবং বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এর নির্দেশনা মোতাবেক ৪ অক্টোবর বুধবার মোবাইল কোর্টের অভিযান পরিচালনা এবং  বাধ্যতামূলক মাস্ক পরিধান নিশ্চিতকল্পে জনসচেতনতামূলক কার্যক্রম চালিয়েছে শেরপুর উপজেলা প্রশাসন।
উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো লিয়াকত আলী সেখের উপস্থিতি লক্ষ্য করে বিভিন্ন এনজিও অফিসে অবস্থানরত কর্মকর্তা এবং কর্মচারীরা মাস্ক পরিধান করায় তাদেরকে এসময় সতর্ক করা হয়।
এ সময় মেয়াদ উত্তীর্ণ লাইসেন্স দিয়ে ঔষধের দোকান পরিচালনায় “দি ড্রাগস অ্যাক্ট ১৯৪০” অনুযায়ী একজন ব্যক্তিকে ১০০০ টাকা জরিমানা করা হয় এবং  তামাকজাত পণ্যের বিজ্ঞাপন নিজ দোকানে প্রকাশ্যে প্রদর্শন করায় “ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন, ২০০৫” অনুযায়ী ২ জনকে মোট ৬০০ টাকা সহ মোট ৩ জনকে সর্বমোট ১৬০০ টাকা জরিমানা করা হয়। উক্ত অভিযানকালে উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা বিজয় চন্দ্র দাস।
পাশাপাশি মূল্যতালিকা টাঙানো নিশ্চিতকরণে দোকানগুলোতে মূল্যতালিকার নমুনা সরবরাহ করা হয় এবং ঔষধের দোকানে ড্রাগ লাইসেন্স পর্যবেক্ষণ করা হয়।  এসময় ইউএনও বলেন, আসন্ন শীতে করোনাভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ এর আশঙ্কা করা হচ্ছে। তাই ঘরের বাইরে বের হতে হলে অবশ্যই মুখে মাস্ক পরতে হবে। মাস্ক না পরা আইনত দণ্ডনীয় অপরাধ। মাস্ক পরিধান না করলে জেল জরিমানা হতে পারে।
error: Content is protected !!