হোম » Uncategorized » ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ নিয়ে সিইসির সঙ্গে বিএনপির বৈঠক

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ নিয়ে সিইসির সঙ্গে বিএনপির বৈঠক

আওয়াজ অনলাইন : ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে উপ-নির্বাচনে বিভিন্ন অনিয়ম তুলে ধরে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠক করেছে বিএনপির প্রতিনিধি দল। বৈঠক শেষে প্রতিনিধি দলের নেতৃত্বে দেওয়া বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম বলেছেন, যেখানে প্রচারণা, সেখানেই বাধা দেয়া হচ্ছে। নির্বাচনী এলাকায় প্রশাসন নির্বিকার ভূমিকা পালন করছে।

বিএনপি বিশ্বাস করে নির্বাচন এবং ভোট ছাড়া একটা সরকার পরিবর্তনের কোনো সুযোগ নেই। জনগণ যে রাষ্ট্রের মালিক, এই মালিকা প্রমাণ করার একটা অধিকার হচ্ছে ভোট। এই অধিকারটাকে তারা (ক্ষমতাসীনরা) ছিনিয়ে নিয়েছে। এই অধিকারটিকে আমরা ফিরিয়ে আনতে চাই। পরে এ বিষয়ে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেছেন, বাংলাদেশের কালচারে অভিযোগ পাল্টা অভিযোগ থাকবেই। তবে কোনো ব্যাপারে কারো প্রতি কোনো ফেবার বা আনুকূল্যের কিছু নাই।

আগারগাঁওয়ের নির্বাচন ভবনে বুধবার বিকেল তিনটায় ইসির সঙ্গে বৈঠকে বসে বিএনপির প্রতিনিধি দল। বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম, কবিতা খানম, ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, যুগ্ম-সচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠকে বিএনপির প্রতিনিধি দলের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলম, বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম ও ঢাকা-১৮ আসনের বিএনপির প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন।

বৈঠক শেষে বিএনপি নেতা আব্দুস সালাম বলেন, ভোটের অধিকারটিকে আমরা ফিরিয়ে আনতে চাই। ফিরিয়ে আনার জন্য আমরা নির্বাচনে অংশগ্রহণ করি। এই নির্বাচনগুলো যে সুষ্ঠু হয় না, সেটি আপনাদের কাছে কমপ্লেন করি। সেই কমপ্লেন গুলি যেভাবে কার্যকর হওয়ার দরকার, তা কার্যকর হয় না। তার একটাই কারণ নির্বাচনকালীন সময়ে নির্বাচনী এলাকার প্রশাসনিক দায়িত্ব কিন্তু প্রধান নির্বাচন কমিশনারের কাছে। পুলিশ থেকে শুরু সবই তো তার দায়িত্বে।
/এইচ।

error: Content is protected !!