হোম » Uncategorized » চা শ্রমিকদের দৈনিক মজুরী ৩০০ শত টাকা দাবী- বিএলসির

চা শ্রমিকদের দৈনিক মজুরী ৩০০ শত টাকা দাবী- বিএলসির

আওয়াজ অনলাইনঃ চা শ্রমিকদের দৈনিক মজুরী ৩০০ শত টাকা দাবী মেনে নেওয়ার জন্য চা বাগান মালিকদের ও সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছে বাংলাদেশ লেবার কংগ্রেস (বিএলসি)।

২৬ আগষ্ট শুক্রবার বাংলাদেশ লেবার কংগ্রেস (বিএলসি) সভাপতি মোঃ আবু ইউসুফ মোল্লা ও সাধারন সম্পাদক নাজমা আক্তার এক যৌথ বিবৃতিতে চা শ্রমিকদের ৩০০ টাকা দৈনিক মজুরীর পক্ষে চলমান আন্দোলনর প্রতি একাত্বতা প্রকাশ করছেন। দীর্ঘ দিন থেকে তারা যে ১২০টাকা রোজ মজুরীতে কাজ করছে তা দিয়ে বর্তমানে পরিবার পরিজন নিয়ে দিন যাপন করা অত্যন্ত দুঃসহ। বর্তমান বাজারে তাদের ৩০০ টাকা দৈনিক মজুরী দাবী ন্যায় সঙ্গত ও যুক্তিযুক্ত।
এমতাবস্থায় উক্ত ন্যায় সঙ্গত দাবী চা বাগান মালিক ও সরকারের প্রতি মেনে নেওয়ার দাবী জানিয়েছেন তারা। পাশাপাশি এ সমস্যার একটি শান্তিপূর্ন ও সম্মানজনক সমাধানের জন্য প্রধানমন্ত্রী আগামী কাল চা বাগান মালিকদের সাথে যে, বৈঠকের যে উদ্যেগ গ্রহন করেছেন তার জন্য বাংলাদেশ লেবার কংগ্রেস (বিএলসি) এর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

বিএলসির নেতৃবৃন্দ আশাবাদী আগামীকালের এ আলোচনার মাধ্যমে চা শ্রমিকদের এই ন্যায্য আন্দোলনের একটি সম্মান জনক সমাধান বেড়িয়ে আসবে যা রপ্তানীমূখী এই শিল্পের উন্নয়ন ও শ্রমিক-মালিক স্বার্থ রক্ষায় ভূমিকা রাখবে।

এদিকে চা শ্রমিকদের ন্যায্য দাবী আদায়ে বিকেলে রাজধানীতে র‍্যালী করেছে বিএলসি। র‍্যালীটি মহাখালি বাস টার্মিনাল হতে শুরু করে আমতলী হয়ে নাবিস্কো গিয়ে শেষ হয়। র‍্যালি শেষে চা শ্রমিকদের ন্যায্য দাবী মেনে নেয়ার কঠোর হুঁশিয়ারি জানান বিএলসির নেতৃবৃন্দ।

র‍্যালিতে অন্যান্যদের মধ্যে মমতাজ বেগম, খাদিজা আখতার, ঊর্মি আক্তার, হালিমা, শম্পা, মারুফা, সাবানা, সানজিদা, নিশাত, লাল চাঁন, ফরিদ, মামুন, ইমরান, সুমন, আশিক, সৈকত, হাকিম, ইমরান, ইয়াসমিন আক্তার, ইশমাত জেরিন, তমাশ্রী, আলী সম্প্রতি, তাসলিমা আফরোজা, আলমগীর হোসেন, আরিফ, তানজির, তোফায়েল আহমেদ, মিনহাজ, আলভী, মিরাজসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

error: Content is protected !!