হোম » খেলা » এশিয়া কাপের সেমিফাইনালে কাল ভারতের মুখোমুখি জ্যোতির দল

এশিয়া কাপের সেমিফাইনালে কাল ভারতের মুখোমুখি জ্যোতির দল

এশিয়া কাপ নারী টি-টোয়েন্টিতে মালয়েশিয়াকে ১১৪ রানে হারিয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। প্রথম সেমিফাইনালে শুক্রবার দুপুর আড়াইটায় এ গ্রুপ চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে খেলবে বি গ্রুপ রানার্সআপ নিগার সুলতানা জ্যোতির দল।

ডাম্বুলায় সেমিফাইনাল নিশ্চিতের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করেন টাইগ্রেস ওপেনার দিলারা ও মুর্শিদা। উদ্বোধনী জুটিতে হাফ সেঞ্চুরি পার করেন তারা। দলীয় ৬৬ রানে সাজ ঘরে ফেরেন দিলারা। ২০ বলে ৪টি চার ও একটি ছক্কায় ৩৩ রান করেন তিনি।

এরপর মুর্শিদার সঙ্গে জুটি গড়েন অধিনায়ক নিগার সুলতানা। খেলেন দুহাত খুলে। দু’জনেই তুলে নেন হাফ সেঞ্চুরি। দলীয় ১৫৪ ও ব্যক্তিগত ৮০ রানে আউট হন মুর্শিদা। ৫৯ বলে ১০টি চার ও একটি ছক্কায় এই রান করেন তিনি।

এরপর যোগ দেন রুমানা। তার সঙ্গে জুটিতে হাফ সেঞ্চুরি তুলে নেন অধিনায়কও। মাত্র ৩৭ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৬২ রানে অপরাজিত থাকেন নিগার। আর রুমানা ৬ রানে ক্রিজে টিকে থাকলে দুই উইকেটে ১৯১ রানের বড় স্কোর গড়েন টাইগ্রেসরা।

১৯২ রানের লক্ষে ব্যাট করতে নেমে টাইগ্রেসদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ৭৭ রানে থামে মালয়েশিয়ার ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ২০ রান করেন এলসা হান্টার। ১৫ রান আসে মাহিরাহ ইজ্জাতি ইসমাইলের ব্যাট থেকে। বাকিরা দুই অঙ্কে পৌছাতে পারেননি।

বাংলাদেশের নাহিদা আক্তার ১৩ রানে দুইটি উইকেট নিয়েছেন। জাহানারা, জেসমিন, রাবেয়া, রিতুপর্ণা একটি করে উইকেট নিয়েছেন।

সর্বোচ্চ ৮০ রানের জন্য ম্যাচ সেরা বাংলাদেশের মুর্শিদা খাতুন।

-আওয়াজ অনলাইন-

Loading

error: Content is protected !!