হোম » খেলা » প্যারিস অলিম্পিকের অপেক্ষা আর মাত্র দু’দিন

প্যারিস অলিম্পিকের অপেক্ষা আর মাত্র দু’দিন

আর মাত্র দুই দিনের অপেক্ষা। শুরু হচ্ছে অলিম্পিক গেমস। ক্রীড়া জগতের মহাযজ্ঞটি এবার হচ্ছে প্যারিসে। ৩২ রকমের খেলার আয়োজক থাকছে প্যারিস অলিম্পিকে। যুক্ত হচ্ছে নতুন কিছু গেমস। সেইসঙ্গে গেল আসর থেকে বাদও পড়েছে অনেক কিছুই। ফিরিয়ে আনা হয়েছে পুরাতন কিছু ইভেন্টও। 

ব্রেক বা ব্রেকিং!! এই শব্দটি পরিচিত পায় বিভিন্নভাবে। এর সাথে ডান্স যুক্ত করলে চোখে ভেসে উঠবে চমৎকার নাচের প্রদর্শনি। এটি যদি হয় খেলার অংশ, তবে চোখ কপালে উঠতে বাধ্য।

তেমনটাই হচ্ছে এবার অলিম্পিক গেমসে। প্যারিস অলিম্পিকে ইভেন্টটির নাম দেয়া হয়েছে ব্রেকিং। শারিরীক কসরতের পাশাপাশি ছন্দের মেলবন্ধনে নজর কাড়তে পারলেই মিলবে স্বর্ণ পদক।

ব্রেক ডান্সের মতো প্রথমবার অলিম্পিকে যুক্ত হচ্ছে কায়াক ক্রশ নামের একটি খেলা। পানির এই খেলায় একসাথে প্রতিদ্বন্দ্বিতা করে চারজন। ছোট নৌকা নিয়ে হবে প্রতিযোগিতা। খেলা হবে পুরুষ ও মহিলা দুই বিভাগেই। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ায় প্রায়শই দেখা যায় এই খেলা। সোনার মূল দাবিদার দাতাই।

দ্বিতীয়বারের মতো হবে চারটি ইভেন্ট। সেগুলো হলো সার্ফিং, স্কেটবোর্ডিং, র্স্পোটস ক্লাইম্বিং ও ৩ এক্স ৩ বাস্কেটবল। এর সবগুলো খেলাই প্রথমবার হয়েছিল গত টোকিং অলিম্পিকে।

এবার পরিবর্তন এসেছে ৭টি খেলা। অটিস্টিক সাঁতার এতদিন শুধু মহিলারা খেললেও এবার সুযোগ পাচ্ছে পুরুষেরাও। মহিলাদের একটি বিভাগে যুক্ত হচ্ছে বক্সিং। এবার নতুন দুটি ইভেন্ট হবে সেলিংয়েও। শুটিং, ভারত্তোলন, ভলিবার ও অ্যাথলেটিকসেও পরিবর্তন আনা হয়েছে প্যারিস অলিম্পিকে।

-আওয়াজ অনলাইন-

Loading

error: Content is protected !!