হোম » রাজনীতি » “আজ যুবধারার কেন্দ্রীয় সভাপতির জন্মবার্ষিকী”

“আজ যুবধারার কেন্দ্রীয় সভাপতির জন্মবার্ষিকী”

আওয়াজ অনলাইনঃ উপাধ্যক্ষ মোঃ আসাদুজ্জামান বাচ্চু, এই দিনে বিক্রমপুরের সিরাজদিখান থানাধীন ঐতিহ্যবাহী কেয়াইন গ্রামে তিনি জন্মগ্রহন করেন।আব্দুল করিম দেওয়ান ও মনোয়ারা বেগমের সাত সন্তানের মধ্যে সে পঞ্চম। তাঁর শিক্ষা জীবনের শুরু নিজ গ্রামের মক্তব্যে ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।১৯৯১ সালে কুচিয়ামোড়া আদর্শ উচ্চ বিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে দুটি বিষয়ে লেটার মার্কসসহ কৃতিত্বের সাথে এসএসসি এবং রাজধানীর তেজগাঁও কলেজ হতে ১৯৯৩ সালে বিজ্ঞান বিভাগে কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় হতে ইংরেজি সাহিত্যে তিনি ১৯৯৮ সালে অনার্স ডিগ্রী এবং ১৯৯৯ সালে মাস্টার্স ডিগ্রী লাভ করেন। ২০১৬ সালে তিনি আশা ইউনিভার্সিটি হতে এ‍্যাপ্লাইড লিংগুইস্টিকস্ এন্ড ইএলটিতে ২য় মাস্টার্স ডিগ্রী অর্জন করেন।

পেশাগত জীবনে গুলশানে লন্ডন ইন্টারন্যাশনাল স্কুলে ইংলিশ মিডিয়ামের একজন শিক্ষক হিসাবে তিনি যাত্রা শুরু করেন। পরবর্তীতে তিনি রাজধানীর ইউনিভার্স কলেজ,ফিউচার কমার্স কলেজ,সাইফুর্স কোচিং ও সানওয়ে স্কুল এন্ড কলেজে বিভিন্ন সময়ে প্রভাষক,সিনিয়র প্রভাষক,সহকারি অধ্যাপক ও উপাধ্যক্ষের দায়িত্ব পালন করেন ।

২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত শ্রীপুরে এমএইচ স্কুল অব এক্সিলেন্স নামে একটি ইংলিশ ভার্সন স্কুলের তিনি প্রতিষ্ঠাকালীন প্রিন্সিপাল ছিলেন। বর্তমানে সানওয়ে স্কুল এন্ড কলেজের তিনি ভাইস-প্রিনসিপাল ও বসিলা শাখার ইনচার্জ।

রাজনীতিঃ উপাধ্যক্ষ মোঃ আসাদুজ্জামান বাচ্চু, ছাত্রজীবন হতেই রাজনীতির সাথে জড়িত বর্তমানে বিকল্প যুবধারার কেন্দ্রীয় সভাপতি ও বিকল্পধারা বাংলাদেশের শিক্ষা বিষয়ক সম্পাদক।

তার কর্মময় জীবন সফল হোক।

error: Content is protected !!