হোম » রাজনীতি » নাগরপুরে ব্যাপক গণসংযোগ করলেন জননেতা তারেক শামস্ খান হিমু

নাগরপুরে ব্যাপক গণসংযোগ করলেন জননেতা তারেক শামস্ খান হিমু

মোঃ তারিকুল ইসলাম: টাঙ্গাইলের নাগরপুরে গতকাল শনিবার ২৮ শে জানুয়ারি’২৩ দিনব্যাপী ব্যাপক গণসংযোগ করলেন নাগরপুর দেলদুয়ারের গণমানুষের নেতা, তৃণমূলের প্রাণের স্পন্দন, একসময় রাজপথ কাঁপানো সাবেক তুখোড় ছাত্র ও যুবনেতা, টাঙ্গাইল জেলা ও নাগরপুর উপজেলা আ’লীগের অন্যতম প্রভাবশালী কর্মীবান্ধব জননেতা তারেক শামস্ খান হিমু।
দিনব্যাপী কর্মসূচির মাঝে মামুদনগর  বাতশালা মোড়ে উপস্থিত নেতৃবৃন্দ এবং সাধারণ জনগণের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময়  করেন।
মামুদনগর ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান শেখ মোঃ জজ কামাল সহ  ইউনিয়ন ও ওয়ার্ড আ’লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেবক লীগ এর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে আনন্দমুখর পরিবেশে তাঁকে বরণ করে নেন।
এরপর সহবতপুর ইউনিয়নের নলসন্ধ্যা দক্ষিণপাড়া মনি ঋষি সম্প্রদায়ের উদ্যোগে অষ্টকালীন মহানাম যজ্ঞ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।
উক্ত মহানাম যজ্ঞ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আ’লীগের সহ-সভাপতি বাবু গোপাল চন্দ্র সাহা, বিপ্লবী সংগ্রামী যুগ্ম-সাধারণ সম্পাদক অনলবর্ষী বক্তা সৈয়দ নাজমুল হক তপন, সহবতপুর ইউনিয়ন আ’লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ উজ্জ্বল সরকার সহ সহবতপুর ইউনিয়ন আ’লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
অষ্টকালীন মহানাম যজ্ঞ অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি হিন্দু সম্প্রদায়ের সকলের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় করেন।
উক্ত অষ্টকালীন মহানাম যজ্ঞ অনুষ্ঠান শেষ করে দপ্তিয়র উচ্চ বিদ্যালয়ে উপস্থিত হয়ে দপ্তিয়র ইউনিয়ন আ’লীগ ও সকল ওয়ার্ড আ’লীগের নেতৃবৃন্দদের সাথে সৌজন্য সাক্ষাৎ এবং গুরুত্বপূর্ণ মতবিনিময় করেন।
মতবিনিময় সভায় দপ্তিয়র ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ আবুল হাসেম সহ প্রত্যেকটি ওয়ার্ড আ’লীগের সভাপতি/সাধারণ সম্পাদক ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে উৎসব ও আনন্দমুখর পরিবেশে বরণ করে  নেন এবং সাংগঠনিক বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।
এ সময়ে জননেতা তারেক শামস্ খান হিমু নাগরপুর উপজেলা আ’লীগের যোগ্য নেতৃত্বের ভুয়সী প্রশংসা করেন এবং নাগরপুর উপজেলা আ’লীগের যোগ্য নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে সকল স্তরের নেতৃবৃন্দকে একযোগে কাজ করে যাওয়ার নির্দেশনা দেন।
এরপর দপ্তিয়র বাজার সংলগ্ন পরান ফকিরের ২৩ তম পবিত্র ওরশ মোবারকে প্রধান অতিথি হিসাবে আসন অলংকৃত করেন।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জননেতা তারেক শামস্ খান হিমু বলেন – “নাগরপুর আমার, আমি নাগরপুরের” এই স্লোগান কে সামনে রেখে আমি বিগত ২৭ বছর যাবত নাগরপুর-দেলদুয়ারের মানুষের সুখে-দুঃখে, বিপদে-আপদে সকল সময়ে পাশে ছিলাম।
আমাদের নাগরপুরের অন্যতম ঐতিহ্য হচ্ছে এই জারি গান, বাউল গান, ওরশ মোবারক ও ধর্মীয় ওয়াজ মাহফিল।
আমি এই সকল ঐতিহ্যের সাথে ওতপ্রোতভাবে জড়িত। তাই এই সকল অনুষ্ঠানে উপস্থিত হতে পারা আমার জন্য একটি আনন্দের বিষয়।
আগামী ভবিষ্যৎ প্রজন্মকে আমরা সুন্দর একটা নাগরপুর উপহার দিয়ে যেতে চাই।
সারা বাংলাদেশে উন্নয়নের অগ্রযাত্রায় নাগরপুরেও ব‍্যাপক উন্নয়ন হয়েছে। কিন্তু দুঃখের বিষয় দপ্তিয়র হতে নাগরপুর পর্যন্ত রাস্তার এখনো উন্নয়ন হয়নি। এই ব্যর্থতার দায় আমাদেরই।
ইনশাআল্লাহ, আমি আপনাদের কথা দিয়ে গেলাম আগামী ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে যদি আ’লীগ পুনরায় সরকার গঠন করতে পারে, তাহলে এক বৎসরের মধ্যে দপ্তিয়র থেকে নাগরপুর পর্যন্ত সম্পূর্ণ রাস্তা পাকা করে দেওয়া হবে।
আপনারা শুধুমাত্র আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপর আস্থা রাখুন এবং আগামী দিনে নৌকা মার্কাকে জয়যুক্ত করে দেশের উন্নয়নে ধারা অব্যাহত রাখতে সহযোগিতা করুন।
আমি অতীতে যেভাবে আপনাদের পাশে ছিলাম, বর্তমানে যেভাবে রয়েছি,আগামী দিনেও একইভাবে আপনাদের পাশে থাকবো, ইনশাআল্লাহ।
কারণ আমি আপনাদের সন্তান, আমি নাগরপুরের সন্তান। নাগরপুর থেকে দূরে যাওয়ার কোন সুযোগ আমার নেই। বারবারই আপনাদের কাছে ফিরে আসবো এবং আসতে হবে। এই দপ্তিয়রের সকল উন্নয়নে আমি আপনাদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি।
এরপর এই ওরশ মোবারক অনুষ্ঠান শেষ করে গভীর রাতে কনকনে শীতকে উপেক্ষা করে দপ্তিয়র কবরস্থান উন্নয়নকল্পে আয়োজিত বার্ষিক ওয়াজ মাহফিলের প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন।
সেখানেও তিনি প্রধান অতিথির বক্তব্যে কবরস্থান ও দপ্তিয়রের সকল প্রকার উন্নয়ন কর্মকান্ডে ধারাবাহিকভাবে অংশগ্রহণ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
জননেতা তারেক শামস্ খান হিমুর এই দিনব্যাপী কর্মসূচিতে সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আ’লীগের অন্যতম প্রভাবশালী নেতা ও সাবেক কৃষকলীগ নেতা মোঃ আবুল কাশেম, নাগরপুর উপজেলা আ’লীগের সদস্য মোঃ সামেজ মিয়া, নাগরপুর উপজেলা শ্রমিক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ মোঃ বাদশা মিয়া, নাগরপুর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ রবিন, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ শাকিল হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ নাসির উদ্দিন শান্ত সহ আ’লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
error: Content is protected !!