হোম » রাজনীতি » যুবলীগের নতুন চেয়ারম্যান-শেখ ফজলে শামস পরশ আর সাধারণ সম্পাদক-মাইনুল হোসেন খান নিখিল

যুবলীগের নতুন চেয়ারম্যান-শেখ ফজলে শামস পরশ আর সাধারণ সম্পাদক-মাইনুল হোসেন খান নিখিল

আওয়াজ অনলাইনঃ  আগামী তিন বছরের জন্য যুবলীগের নতুন চেয়ারম্যান হলেন অধ্যাপক শেখ ফজলে শামস পরশ। আর নতুন সাধারণ সম্পাদক হয়েছেন সংগঠনটির ঢাকা মহানগর উত্তরের সদ্য সাবেক সভাপতি মাইনুল হোসেন খান নিখিল।শনিবার বিকালে যুবলীগের সপ্তম কংগ্রেসের দ্বিতীয় অধিবেশনে তাকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।এর আগে সাধারণ সম্পাদক পদে সাতজনের নাম প্রস্তাব করা হয়েছিল। তারা হলেন মহি, নিখিল, বেলাল, সুব্রত, মনজুর আলম শাহিন, আল মাহমুদ বাবলু ও বদিউল আলম। এর মধ্য  থেকে নিখিলকে বেছে নেওয়া হয়।

এর আগে সাধারণ সম্পাদক ছিলেন হারুনুর রশিদ। ক্যাসিনো, চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকাণ্ডে যুবলীগ নেতাদের নাম জড়িয়ে পড়ে। এতে ক্ষুব্ধ হন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি শুদ্ধি অভিযানের ঘোষণা দেন। এক পর্যায়ে ঢাকায় ক্যাসিনো বন্ধে অভিযানে নামে র‌্যাব। এতে ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটসহ যুবলীগের কয়েকজন নেতা গ্রেফতার হন।

এ ঘটনায় ক্ষোভ জানিয়েছিলেন যুবলীগের সাবেক চেয়ারম্যান ওমর ফারুক। ক্যাসিনো কেলেঙ্কারিতে থাকা যুবলীগ নেতাদের পৃষ্ঠপোষকতা দেওয়ার অভিযোগ আসতে থাকে তার বিরুদ্ধেও। এক পর্যায়ে শেখ হাসিনার নির্দেশে যুবলীগ চেয়ারম্যানের দায়িত্ব থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!