হোম » অন্যান্য বিভাগ » ধুনটে ছুরিকাঘাতে একজন নিহত, আহত এক: গ্রেফতার এক

ধুনটে ছুরিকাঘাতে একজন নিহত, আহত এক: গ্রেফতার এক

এম এ রাশেদ: বগুড়ার ধুনটে প্রতিবেশির মারপিট ও ছুরিকাঘাতে দুই সন্তানের জনক আকুল (৩৩) নামে এক ব্যাক্তি নিহত হয়েছে। তার বাবা মোহাজ্জেল হোসেনও গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে। ৬ জুন মঙ্গলবার রাত ৮টার দিকে উপজেলার মথুরাপুর ইউনিয়নের শিমুলকান্দি গুচ্চ গ্রামে এই ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের মা আম্বিয়া খাতুন বাদি হয়ে ধুনট থানায় একটি মামলা দায়ের করে।
মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা যায়, মথুরাপুর ইউনিয়নের শিমুলকান্দি গ্রামের গুচ্ছগ্রাম এলাকায় নানা আসাদের বাড়িতে বসবাস করতো আকবর হোসেনের ছেলে মনির হোসেন ওরফে মোনেজ (২৩)। মোনেজের মুরগীর খামারের পাশেই চুলা বসিয়ে রান্নার কাজ করতো মৃত নুরু শেখ ওরফে নুর মোহাম্মাদের বৃদ্ধা মেয়ে ফাতেমা খাতুন (৬০)। ফাতেমা খাতুনের স্বামী আজাহার শেখের মৃত্যুর পর বাবার বাড়িতে বসবাস করতেন।
রান্না চলাকালিন চুলার তাপ ও ধোঁয়ার কারনে মুরগীর সমস্যা হওয়ায় ঘটনার দিন সন্ধ্যায় ফাতেমার সাথে মোনেজের কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে মোনেজ ফাতেমাকে লোহার রড দিয়ে বেধরক মারধর করে। খবর পেয়ে ফাতেমার প্রতিবেশি মোহাজ্জেল হোসেনের ছেলে আকুল রাত সাড়ে ৮টায় ঘটনার বিষয়টি জানতে যায়।
তখন মোনেজ ক্ষিপ্ত হয়ে আকুলের সাথেও একই বিষয় নিয়ে ঝগড়া ও মারপিট করে। এর একপর্যায়ে মোনেজ ধারালো ছুরি দিয়ে আকুলকে আঘাত করে। খবর পেয়ে ছেলেকে বাঁচাতে বাবা মোহাজ্জেল (৫৬) এগিয়ে এলে তাকেও মারপিট ও ছুরিকাঘাতে গুরুতর আহত করে। এসময় ঘটনাস্থলেই আকুলের মৃত্যু হয়।
চিৎকার শুনে স্থানীয় লোকজন এগিয়ে আসলে মোনেজ ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।  পরে গুরুতর আহত অবস্থায় মোহাজ্জেল হোসেনকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে আহতের অবস্থা আশংকা জনক হওয়ায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
পরে ঘটনার সাথে জড়িত মূলহোতা মোনেজকে ধরতে অভিযান চালায় ধুনট থানা পুলিশ। মঙ্গলবার দিবাগত রাত দেড় টার দিকে শেরপুর উপজেলার চান্দাইকোনা বগুড়া বাজার এলাকা থেকে মোনেজ কে গ্রেফতার করে থানা হেফাজতে নেয়।
আসামির দেয়া তথ্য অনুযায়ী বুধবার ঘটনাস্থলের তার বাড়ির পাশের ঝোপের ভেতর থেকে হত্যার কাজের ব্যবহৃত ছুরি উদ্ধার করে। পরে আকুলের মায়ের দায়ের করা হত্যা মামলার প্রধান আসামি হিসেবে মোনেজকে আদালতে পাঠায় ধুনট থানা পুলিশ।
এ বিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রবিউল ইসলাম বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। প্রয়োজনীয় আইনী পদক্ষেপ গ্রহন করা হবে। আসামিকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।
error: Content is protected !!