হোম » অন্যান্য বিভাগ » রৌমারীতে বিএডিসির ভবনটি মাদক সেবিদের দখলে

রৌমারীতে বিএডিসির ভবনটি মাদক সেবিদের দখলে

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার বিএডিসি ভবনটি পরিত্যক্ত হওয়ায় উঠতি বয়সের স্কুল কলেজের শিক্ষার্থীরাসহ বিভিন্ন বয়সের মাদক সেবিরা  নিরাপদ  আড্ডাখানা হিসেবে মাদক সেবন করে আসছে।
বিষয়টি নিয়ে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে মাসিক সমন্বয় সভায় আলোচনা হলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ।
১৯৭১ সালে দেশ স্বাধীনের পর উপজেলার বিএডিসি ভবনটি নিমার্ণ করেছিলেন বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান। প্রবীন ব্যক্তিরা বলছেন, দেশ স্বাধীনের পর পরই বিএডিসি ভবনটি যে উদ্যেশে নিমার্ণ করেছিলেন,সে সময় দেশে অভাবের শেষ ছিল না।
অসহায় মানুষকে অভাব থেকে প্রতিকারের লক্ষে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বিএডিসি নামে প্রতিটি উপজেলায় একটি করে ভবন নিমার্ণ করে কৃষকদের পাওয়ার পাম্প শ্যালো মেশিন দিয়ে সেচ এর ব্যবস্থা করেছিলেন। উপজেলার কৃষকরা সরকারি পাওয়ার পাম্প শ্যালোমেশিন নিয়ে প্রথমে বোরো ধান চাষ শুরু করেন।
দীর্ঘ ২৫ বছর পর বিএডিসি ভবনটির বিভিন্ন অংশে ভেঙ্গে যাওযায় ততকালিন উপজেলা প্রশাসন ভবনটিকে ঝুঝিপূর্ণ ঘোষনা করেন এবং  সব ধরনের কার্যকলাপ বন্ধ করে দেন। তখন থেকেই ভবনটি পরিত্যক্ত অবস্থায় রয়েছে।
অপরদিকে ভবনটি পরিত্যক্ত হওয়ায় উঠতি বয়সের স্কুল কলেজের শিক্ষার্থীরাসহ বিভিন্ন বয়সের মাদক সেবিরা  নিরাপদ স্থান হিসেবে মাদক সেবন করে আসছে।
পথচারী আয়নাল হক, বলেন, পরিত্যক্ত ভবনের ভিতরে বিভিন্ন বয়সের ছেলেদের আড্ডা দিতে দেখা যায়। মনে হয় তারা মাদক সেবন করে। আমি স্থানীয় প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।
এবিষয় উপজেলা নিবার্হী অফিসার এবিএম সারোয়ার রাব্বী (ভার:) বলেন রৌমারী থানার অফিসার ইনচার্জ রুপ কুমার সরকার বলেন, ইতিমধ্যে বিষয়টি জেনেছি এবং সন্ধ্যার পর ওই এলাকায় পুলিশের নজর রয়েছে।
error: Content is protected !!