JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
সংবাদ শিরোনাম:

১৮মার্চ তিন পার্বত্য জেলার ২৫ উপজেলা নির্বাচন

মো: ইরফান উল হক রাংগামাটি প্রতিনিধঃ রাংগামাটি পার্বত্য জেলাধীন ৫ম ধাপে ২য় পর্যায়ে একযোগে ১০ উপজেলায় নির্বাচন শুরু হতে আর মাত্র দুই দিন বাকি। ১৮ মার্চ জেলার এই ১০ উপজেলায় চেয়ারম্যান পদে ২০ জন পুরুষ, ভাইস চেয়ারম্যান পদে ৩১ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধী করবে। এই নির্বাচনকে জয়ী করে তোলার জন উদ্দেশ্যে প্রার্থীগণ আনন্দমুখর পরিবেশে মরিয়া হয়ে বাড়ি বাড়ি গিয়ে এলাকায় গনসংযোগ চালিয়ে যাচেছ। তবে অবস্থা প্রেক্ষিতে দেখা মনে হচ্ছে বেশির ভাগ আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীদের সহিত পাবর্ত্য অঞ্চলের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জে এস এস এর সাথে ভোট লড়াই চলবে।

বিশেষ করে দু সংগঠনের চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে দ্বিমুখী ভোট লড়া চলবে। নির্বাচনী তফসিল ঘোষনার পরপর চেয়ারম্যান পদে ২৯ জন প্রার্থী, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। নানা কারনে প্রার্থিতা প্রত্যাহার ও বাতিলের কারনে, চেয়ারম্যান পদে ৬ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্ধী সরে দাড়িয়েছে। আবার ২ উপজেলায় চেয়ারম্যান পদে ২য় কেহ প্রতিদ্বন্ধী না থাকায় লংগদু উপজেলায় চেয়ারম্যান প্রার্থী আব্দুল বারেক সরকার (নৌকা প্রতিক) এবং কাপ্তাই উপজেলায় মফিজুল ইসলাম (নৌকা প্রতিক) বিনা প্রতিদ্বন্ধীতায় বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

এদিকে আমাদের রাংগামাটি সদর প্রতিনিধি শারমিন আক্তার জানিয়েছেন উপজেলা নির্বাচন প্রার্থীরা প্রতিক পাওয়ার পর পরই নিজ নিজ এলাকায় গনসংযোগ চালিয়ে যাচ্ছেন। এমন অবস্থায় ভোটারদের মতামত অবলোকন করে জানা গেছে রাংগামাটি সদর উপজেলায় নৌকা প্রতিক নিয়ে চেয়ারম্যান প্রার্থী শহীদুজ্জামান মহসিন রোমান এর সাথে জন সংহতি সমিতি (জে এস এস) সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ও চলমান উপজেলা চেয়ারম্যান অরুন কান্তি (চাকমা আনারস প্রতিক) মধ্যে জোর প্রতিদ্বন্ধী চললেও শহীদুজ্জামান মহসিন রোমান এগিয়ে থাকবে।

যতদুর জানা গেছে মহসিন রোমান একজন সৎ সমাজ সেবক ওদানবির হিসেবে ভোটারদের কাছে ঠাই পেয়েছে। শুধু তিনিই নন তার পিতাও সহজ সরল সমাজ সেবক ও দানবির ছিলেন। তিনি দুঃস্থ ও অসহায় মানুষের পাশে ছিলেন সবসময়। তেমনি মহসিন রোমানও তার পিতার পথ অনুসারী হয়ে সেই ধারাবাহিকতা বজায় রাখার কারনে শহর বাসীর সু-নজরে আছেন। তিনি নিজেও খুব আশাবাদী তার ভাষায়ঃ জনগন আমাকে ভোট দেবেই আমি সকলের কাছে দোয়া প্রার্থী। রাংগামটি সদর উপজেলার অন্যান্য প্রার্থীর মধ্যে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্ধী রয়েছেন। তারা হলেন, অনুপম চাকমা(টিউবওয়েল) ও দূর্গেশ্বর চাকমা (বই)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্ধীতা করছেন। তারা হলেন রিতা চাকমা(প্রজাপতি) ও নাসরিন আক্তার(কলস)।

নানিয়ারচর উপজেলাঃ চেয়ারম্যান পদে ৫ জন প্রতিদ্বন্ধীতা করছেন। তারা হলেন, ভাম্মিতা চাকমা(মটর সাইকেল) জ্ঞান রঞ্জন চাকমা(কাপ পিরিচ) পঞ্চানন চাকমা(ঘোড়া)প্রগতি চাকমা(আনারস) এবং রুপায়ন চাকমা(দোয়াত কলম) তারা সকলেই সতন্ত্র ও আঞ্চলিক দল সমর্থিত। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নুরুজ্জামান হাওলাদার( টিউবওয়েল) রনবিকাশ চাকমা(চশমা) এবং মুহিত তালুকদার(তালা) মহিলা ভাইস চেয়ারম্যান পদে আসমা আক্তার (সেলাই মেশিন) কোয়ালিটি চাকমা(কলম) এবং প্রমিকা চাকমা(প্রজাপতি)।

বরকল উপজেলাঃ বরকল উপজেলা চেয়ারম্যান প্রার্থী হলেন দুইজন আওয়ামীলীগের সজিব কুমার চাকমা(নৌকা প্রতিক) এবং বিধান চাকমা(আনারস)। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২ জন হলেন মোহ লোকমান হোসেন (টিউবওয়েল) শ্যামরতন চাকমা(চশমা) মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন হলেন রাখী চাকমা(সেলাই মেশিন) এবং সুচরিতা চাকমা (হাঁস)।

বিলাইছড়ি উপজেলাঃ চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্ধীতা করছেন। তারা হলেন, আওয়ামীলীগ প্রার্থী জয়সেন তংচঙ্গা(নৌকা) রিগেন তংচঙ্গ্যা (আনারস) পুরুষ ভাইস চেয়ারম্যান পদে অক্ষৈপ্রু মারমা(মাইক) রবিন তংচঙ্গ্যা( টিউবওয়েল) এবং সোনালাল তংচঙ্গ্যা(উড়োজাহাজ) মহিলা ভাইস চেয়ারম্যান পদে উৎপলা চাকমা(হাঁস), ময়না চাকমা(ফুটবল) এবং সুদিপ্তা চাকমা (প্রজাপতি)। জুড়াছড়ি উপজেলাঃ চেয়ারম্যান পদে ২ জন হলেন, রুপ কুমার চাকমা(নৌকা) এবং সুরেশ কুমার চাকমা( আনারস) পুরুষ ভাইস চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্ধীতা না থাকায় রিটন চাকমা বেসরকারি ভাবে নির্বাচিত। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আলপনা চাকমা(হাঁস) এবং জ্যোৎনা তালুকদার(কলম)।

বাঘাইছড়ি উপজেলাঃ বাঘাইছড়িতে চেয়ারম্যান পদে ২ জন পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্ধীতা করবে। চেয়ারম্যান পদে জে এস এস সমর্থিত ও বর্তমান চেয়ারম্যান বড়ঋষি চাকমা(দোয়াত কলম) এবং জে এস এস ( এম এন লারমা) দলের প্রার্থী ও সাবেক চেয়ারম্যান সুদর্শন চাকমা( ঘোড়া) পুরুষ ভাইস চেয়ারম্যান পদে অমর কান্তি চাকমা(তালা)। বিপন চাকমা(চশমা) মোঃ আবুল কাইয়ুম(টিউবওয়েল) মোঃ আনোয়ার হোসেন (টিয়াপাখি) এবং অমিরন চাকমা (বই) মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাগরিকা চাকমা(ফুটবল) ও মমিতা চাকমা (প্রজাপতি)।

লংগদু উপজেলাঃ চেয়ারম্যান পদে আওয়ামীলীগ প্রার্থী আব্দুল বারেক সরকার বীনা প্রতিদ্বন্ধীতায় বেসরকারি ভাবে নির্বাচিত। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭ জন। নারী ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্ধী করছেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মীর সিরাজুল ইসলাম চৌধুরী(টিউবওয়েল) মোঃ আবু বক্কর সিদ্দিক (তালা) মোঃ আবু বক্কর সিদ্দিক মামুন(মাইক) এম এস হায়দার আলী(চশমা) মোঃ রকিব হোসেন (বই) মোঃ ইমাম হোসেন(বৈদ্যুতিক বাল্ব) সুচিত্র কুমার চাকমা(উড়ো জাহাজ) মহিলা ভাইস চেয়ারম্যান পদে আনোয়ারা বেগম (ফুটবল) ফাতেমা জিন্নাহ (পদ্মফুল) নুরজাহান বেগম(হাঁস) এবং মোছাঃ মমতাজ বেগম।

কাউখালী উপজেলাঃ চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্ধীতা করছেন। এরা হলেন, আওয়ামীলীগ প্রার্থী সামসুদ্দোহা চৌধুরী( নৌকা) এবং অর্জুন মনি চাকমা(আনারস)। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মঃমু ইউ চৌধুরী (চশমা) অংপ্রু মারমা(টিউবওয়েল) এবং শান্তিময় চাকমা(টিয়া পাখি) মহিলা ভাইস চেয়ারম্যান পদে এ্যানি চাকমা কৃপা(প্রজাপতি) এবং নিংবাউ মারমা(কলম)। রাজস্থলী উপজেলাঃ চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্ধী হলেন, শাক্য মিত্র তংচঙ্গ্যা(আনারস) উবাচ মারমা(নৌকা)। ভাইস চেয়ারম্যান পদে হারাধন কর্মকার (তালা) এবং অংনুচিং মারমা(টিউবওয়েল) মহিলা ভাইস চেয়ারম্যান পদে রাজু আক্তার(ফুটবল) ও উচসিন মারমা(প্রজাপতি) নির্বাচন সুষ্ট ও সুন্দর ভাবে হওয়ার জন্যে প্রশাসন ১০ উপজেলাকে ২ ভাগে ভাগ করে ২ জন রির্টানিং অফিসারকে নিয়োগ দিয়েছেন। তাদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সাদি কামালকে রাংগামাটি সদর, বিলাইছড়ি, নানিয়ারচর, কাপ্তাই ও জুরাছড়ির দায়িত্ব দেওয়া হয়েছে এবং বাকি বাঘাইছড়ি, কাউখালী, বরকল, রাজস্থলীও লংগদুর দায়িত্ব দেওয়া হয়েছে নির্বাচন অফিসার মোঃ সফিকুর রহমানকে।

সংবাদ পড়ুন, লাইক দিন এবং শেয়ার করুন

Comments

comments

About আওয়াজ অনলাইন

x

Check Also

বগুড়ার শেরপুরে বিশ্ব যক্ষা দিবস পালিত

এম. এ. রাশেদ বগুড়া প্রতিনিধিঃ এখনই সময় অঙ্গিকার করার, যক্ষা মুক্ত বাংলাদেশ গড়ার” এই প্রত্যায় নিয়ে ...

error: Content is protected !!