JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
সংবাদ শিরোনাম:

ইবির ইংরেজী বিভাগের নয়া সভাপতি প্রফেসর ড. সালমা সুলতানা

আমিনুল ইসলাম প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে নয়া  সভাপতি হিসেবে যোগদান করেছেন প্রফেসর ড. মোসাঃ সালমা সুলতানা।  বিশ্ববিদ্যালয়ের  ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী তাঁকে ৩ বছরের জন্য এ নিয়োগ প্রদান করেন। প্রফেসর  ড. সালমা সুলতানা বিদায়ী সভাপতি প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলাম জিল্লুর স্থলাভিষিক্ত হলেন।
আজ ১৩ ই জানুয়ারী রোজ   রবিবার  সকালে রবীন্দ্র-নজরুল কলা ভবনে ইংরেজি বিভাগের সভাপতির কার্যালয়ে এক আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে দিয়ে ড. সালমা সুলতানা দায়িত্ব গ্রহণ করেছেন।  দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী  বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের অন্যতম সফল ও সার্থক বিভাগ হচ্ছে ইংরেজি বিভাগ। এ বিভাগে শিক্ষক হিসেবে আমি তৃতীয় মেয়াদে সভাপতির দায়িত্ব পালন করেছি। তিনি বলেন, বিদায়ী সভাপতি বিভাগের উন্নয়নে অনেক ইতিবাচক কাজে সফল হয়েছেন, আশারাখি নতুন সভাপতি বিভাগের উন্নয়নে আরও পরিবর্তন আনবেন।
তিনি বলেন, বিদায়ী সভাপতি ফরিদপুর টাইমস্ বিশ্ববিদ্যালয়ের নয়া ভিসি হিসেবে নতুন কর্মস্থলে দক্ষতার সাথে বিশ্ববিদ্যালয়কে নতুন আঙ্গিকে গড়ে তুলবেন এই প্রত্যাশা করি।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন, এ বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা বন্ধু সুলভ বলেই আজ এ বিভাগের উন্নয়ন দ্রুত গতিতে চলছে। বিভাগটিকে আরও সমৃদ্ধ করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান। বিদায়ী সভাপতির অসমাপ্ত কাজ নতুন সভাপতির মাধ্যমে সম্পন্ন হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
অপর বিশেষ অতিথি ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, বিদায়ী সভাপতি ইংরেজি বিভাগে নতুন জাগরণ সৃষ্টি করেছিলেন। নতুন সভাপতির মাধ্যমে আরও নব জাগরণের সুচনা হবে এ প্রত্যাশা করি। অনুষ্ঠানে বিদায়ী সভাপতি প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলাম জিল্লু বলেন, ছাত্র জীবনে আমি এই বিভাগের ছাত্র ছিলাম। সৌভাগ্যবশতঃ এ বিভাগে চাকুরীর সুবাধে বিভাগটিকে নিজের মতো করে গড়ে তোলার চেষ্টা করেছি। আশারাখি নতুন সভাপতির কর্মদক্ষতায় বিভাগের আরও উন্নয়ন হবে।
নতুন সভাপতি প্রফেসর ড. মোসাঃ সালমা সুলতানা বলেন, আপনাদের সকলের ভালবাসায় সিক্ত হয়ে নিজেকে ধন্য মনে করছি। তিনি বলেন, আমার উপর অর্পিত দায়িত্ব আমি যেন সততা ও নিষ্ঠার সাথে পালনের মাধ্যমে বিভাগের আরও উন্নয়ন ঘটিয়ে আপনাদের প্রত্যাশা পুরন করতে পারি, এজন্য আমি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করি।
বিদায়ী সভাপতি প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলামের সভাপতিত্বে ও প্রফেসর ড. মিয়া মোঃ রসিদুজ্জামানের পরিচালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নাসিম বানু, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. অরবিন্দ সাহা, বায়োলজিক্যাল সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোহাঃ আনোয়ারুল হক স্বপন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, বিভাগের সাবেক সভাপতি প্রফেসর ড. মোঃ মামুনুর রহমান ও প্রফেসর ড. মোঃ মিজানুর রহমান।
অনুষ্ঠানে বিদায়ী ও নতুন সভাপতিকে বিভাগের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করা হয়।
সংবাদ পড়ুন, লাইক দিন এবং শেয়ার করুন

Comments

comments

About আওয়াজ অনলাইন

x

Check Also

ভৈরবে প্রয়াত রাষ্ট্রপতির স্মরণে মিলাদ, দোয়া ও আলোচনা সভা

এম আর ওয়াসিম, ভৈরব(কিশোরগঞ্জ)  প্রতিনিধি: কিশোরগঞ্জের ভৈরবে দেশের ১৯তম প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব মো. জিল্লুর রহমানের ...

error: Content is protected !!