JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
সংবাদ শিরোনাম:

ইস্তিহার দেখে ভোট দিবে জনগণ-উল্লাপাড়ায় আইনশৃঙ্খলা,শিক্ষা, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন প্রাধান্য পাবে নির্বাচনী ইস্তিহারে

রায়হান আলী উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ উত্তরবঙ্গের প্রবেশদ্বার বৃহত্তর উপজেলা ১ টি পৌরসভা ১৪ টি ইউনিয়ন ও ৪৩৫০ টি গ্রাম নিয়ে গঠিত উল্লাপাড়া উপজেলা।
কৃষি নির্ভরশীল এই অঞ্চলের প্রায় ৫০ ভাগ মানুষ কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করে।এছাড়াও বাংলাদের বিখ্যাত চলনবিলের একাংশ রয়েছে এই উপজেলায়। লোকসংখ্যা ৬ লক্ষাধীক ভোটার সংখ্যা প্রায় ৩ লাখ ৯১ হাজার ১১৫ জন এর মধ্যে মহিলা ভোটার সংখ্যা ।

একাদশ জাতীয় নির্বাচন কে সামনে রেখে সাধারণ জনগণের মনে বিভিন্ন চাওয়াপাওয়ার হিসাব রয়েছে। যে হিসাব গুলো মিলিয়ে দিবে আগামী সাংসদ এই আশাবাদী সাধারণ জনগণ। কৃষি নির্ভরশীল উল্লাপাড়া উপজেলা তাই খেটে খাওয়া মানুষ গুলো চায় কৃষি বান্ধব সংসদ সদস্য। ফসলাদি বেশি বেশি উৎপাদন করতে চাইলে দিতে হবে সরকারি বাড়তি চাহিদা। কৃষি প্রণোদনা, কৃষি প্রশিক্ষণ,ফসলের ন্যায্য মূল্য,কম দামে কীটনাশক ও ইউরিয়া সারের মূল্য নির্বাচনী ইস্তিহারে এই বিষয়াদি সাধারন কৃষকের কাছে নির্বাচনী ইস্তিহারে গুরুত্ব পাবে বেশি।

উল্লাপাড়া উপজেলায় যোগাযোগ ব্যবস্থা আগের চেয়ে অনেক উন্নত হয়েছে এর সাথে মানুষের জীবনযাত্রার মান ও পরিবর্তন হয়েছে।কিন্তু এখনো খেঁয়া নৌকায় দৈনন্দিন চলাচল করতে হচ্ছে প্রায় ২০ টি গ্রামের মানুষের। উপজেলার অনেক গুরুত্বপূর্ণ আঞ্চলিক সড়ক প্রতিদিন প্রায় ১০ হাজার মানুষ খেঁয়াপারাপার হয়ে স্কুল কলেজ মাদ্রাসা এবং কর্মস্থলে যেয়ে থাকে পঞ্চক্রোশী ইউনিয়নের সকলের দাবি ফুলজোড় নদী কালিগঞ্জ খেঁয়াঘাটে একটি ব্রিজ নির্মাণের উদ্যােগ নিবে আগামী সাংসদ।

ব্রিজ টি নির্মাণ হলে সিরাজগঞ্জের সাথে যোগাযোগ আরো সহজ হবে । উল্লাপাড়া থেকে সিরাজগঞ্জের দূরত্ব যেখানে ৩০ কিলোমিটার ব্রিজ টি নির্মাণ করলে ১০ কিলোমিটার দূরত্ব কমে যাবে। নদীর ওপারের গ্রাম গুলো উল্লাপাড়ার সাথে যোগাযোগ সুন্দর হবে।এছাড়াও কামারখন্দ,জামতৈল,বেলকুচি এই দুটি উপজেলার সাথে যোগাযোগ অনেক সুবিধা হবে।১০০ মিটারের এই ব্রিজ টি পরিবর্তন করতে পারে প্রায় ২০ হাজার মানুষের ভাগ্য।

এছাড়াও রাস্তার দাবি করলে উঠে আসে উপজেলার প্রত্যন্ত অঞ্চল উধুনিয়া,লাহিড়ী মোহনপুর, বড়পাঙ্গাসী। এই এলাকার রাস্তাঘাট বন্যা ডুবে থাকে ৪ মাস। তাই রাস্তাঘাট ক্ষয়ক্ষতির পরিমাণ অনেক বেশি। বন্যায় কাঁচা সড়ক গুলো বারবারই ভেঙে যায়। লাহিড়ী মোহনপুর বাজার থেকে কালিকৈর যাওয়ার ২ কিলোমিটার রাস্তা নেই বললেই চলে এছাড়াও লাহিড়ী মোহনপুর বাজার থেকে উধুনিয়া এবং প্রয়াত আওয়ামীলীগ নেতা পঁলাশডাঙ্গা যুব শিবিরের সর্বাধিনায়ক আব্দুল লতিফ মির্জার প্রয়াত ভিটা বংকিরাটে রাস্তা না থাকার দীর্ঘদিনের ভোগান্তি থেকে এবার মুক্ত হতে চায় এই এলাকার জনসাধারণ। ভোটার সংখ্যাধিক এই এলাকার জনসাধারণের দীর্ঘদিনের এই দাবি গুলো নির্বাচনী ইস্তিহারে গুরুত্ব পাবে বেশি।

শিক্ষাবিদ অধ্যাক্ষ সিরাজুল ইসলাম বলেন শিক্ষা ব্যবস্থা উন্নয়ন করতে হলে শিক্ষাঙ্গন রাজনীতি মুক্ত রাখতে হবে। শিক্ষার্থীদের রাজনৈতিক কাজে ব্যবহার করা যাবেনা। এছাড়াও তিনি আগামী সাংসদের কাছে দাবি রাখেন উল্লাপাড়ায় যেসকল শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও হয়নি তাদের এমপিও ভুক্তির ব্যবস্থা করতে হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিষয় টি অনেক গুরুত্ব পাবে।শিক্ষক প্রতিনিধি হিসেবে তিনি আরো দাবি রাখেন অনেক শিক্ষক আছে যারা অনেক বছর বিনা বেতনে চাকুরী করছে এমপিও হয়নি তাদের তাদের চাকুরী জীবন শেষ হয়ে যাচ্ছে কিন্তু বেতন পায়নি তাদের বেতনের ব্যবস্থা করতে হবে।

উল্লাপাড়ায় এইচ,ইমাম বালিকা বিদ্যালয় ও কলেজ জাতীয়করণের ব্যাপারে তিনি বলেন বাংলাদেশের প্রধান মন্ত্রী নারী বিরোধী দলীয় নেত্রী নারী, জাতীয় সংসদের স্পিকার নারী তাহলে নারীরা কেন পিছিয়ে থাকবে। উল্লাপাড়া এইচ টি ইমাম বালিকা বিদ্যালয় ও কলেজ সরকারিকরণ করে নারী শিক্ষা কে আরো গতিশীল করতে হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক প্রতিনিধি বলেন শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়নের বড় বাঁধা কমিটি ব্যবস্থা। শিক্ষাপ্রতিষ্ঠানের সকল উন্নয়ন কাজে তারা বাঁধা প্রদান করে থাকে। কমিটিরাই শিক্ষাপ্রতিষ্ঠানে দুর্নীতি করে। এজন্য তিনি মতামত দেন শিক্ষাপ্রতিষ্ঠান গুলো সরকারি

সাধারন জনগণ দাবি রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসার মান এবং সজ্জা আরো বাড়াতে হবে।এতে সরকারি স্বাস্থ্যকেন্দ্রে সকল চিকিৎসা সেবা গ্রহণ করতে পারবে।উল্লাপাড়াবাসী বিষয় টি খুবি গুরুত্বভাবে দেখছে। নির্বাচনী ইস্তুিহারে বিষয় টি অনেক গুরুত্বপূর্ণ।

পরিবেশবাদী আবুল হোসেন দাবি রাখেন বৈশ্বিক উষ্ণায়ন, কার্বন নিঃসরণ, জলবায়ু পরিবর্তন ইত্যাদির ক্ষতির ব্যাপকতা রোধ করে উপযুক্ত পরিবেশ এবং কৃষি নির্ভর শিক্ষানগরী উল্লাপাড়াকে সবুজ নগরী হিসাবে গড়ে তুলতে প্রচুর পরিমাণ বৃক্ষরোপন করার আহবান জানান তিনি।

বিশিষ্টজনেরা মনে করে উল্লাপাড়ায় সরকার অথবা বিরোধী দল থেকে যেই এমপি নির্বাচিত হোক না কেন আইনশৃঙ্খলা যেন সুষ্ঠু পরিবেশ বজায় থাকে।সন্ত্রাস,নাশকতা,ইভটিজিং,বাল্যবিবাহ,মাদক বন্ধ করতে কার্যকারী ভূমিকা পালন করতে হবে।

সংবাদ পড়ুন, লাইক দিন এবং শেয়ার করুন

Comments

comments

About আওয়াজ অনলাইন

x

Check Also

শিবগঞ্জ ইউনিয়ন ৯নং ওয়ার্ড বাসীর কথা রাখলেন চেয়ারম্যান সাবু

কামরুল হাসান শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার শিবগঞ্জ সদর ইউনিয়ন ৯নং ওয়ার্ড বাসীর কথা ...

error: Content is protected !!