JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
সংবাদ শিরোনাম:

ভোটের হালচাল গাজীপুর-৪ : আওয়ামী লীগ ও বিএনপিতে অস্বস্তি

আওয়াজ অনলাইন : গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনে দলের মনোনয়ন নিয়ে এক ধরনের বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হয়েছেন আওয়ামী লীগ আর বিএনপির স্থানীয় নেতাকর্মীরা। তবে অস্বস্তি বিরাজ করলেও থেমে নেই নির্বাচনী প্রচার কার্যক্রম।

আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত এই আসন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের জন্মভূমি। তার মেয়ে সিমিন হোসেন রিমি এখন এমপি। তবে দলের একটি শক্তিশালী অংশ চাইছে সিমিন হোসেন রিমির ভাই, এই আসনের সাবেক এমপি ও সাবেক প্রতিমন্ত্রী তানজীম আহমদ সোহেল তাজকে দলীয় মনোনয়ন দেওয়া হোক।

যদিও সোহেল তাজ নিজে এখনও রাজনীতিবিমুখ। এ বিষয়ে জানতে চাইলে কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ শহীদুল্লাহ ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান বলেন, আগামী নির্বাচনে তানজীম আহমদ সোহেল তাজের মনোনয়ন চাওয়ার প্রশ্নই আসে না। একটি মহল এ নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে।

সিমিন হোসেন রিমি অবশ্য বলছেন, এখনও তিনি নির্বাচন নিয়ে কিছুই ভাবেননি। দলের মনোনয়ন চাইবেন কি-না সে বিষয়েও তিনি এখন কিছু বলতে চাইছেন না। সংস্কৃতি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির এই সভাপতি বলেছেন, তার কাছে উন্নয়ন মানেই মানবিক ও নৈতিক উন্নয়ন। তিনি প্রচলিত উন্নয়নের পাশাপাশি মানুষের মানবিক উন্নয়ন নিয়ে কাজ করছেন। নিয়মিত সভা-সমাবেশের পাশাপাশি গণসংযোগে অংশ নিচ্ছেন।

এ আসনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী তালিকায় আরও রয়েছেন কৃষক লীগের কেন্দ্রীয় সভাপতি মোতাহার হোসেন মোল্লা ও কৃষক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির উপদেষ্টা আলম আহাম্মেদ। এ আসনে দলটির সম্ভাব্য প্রার্থীর সংখ্যা কম হলেও দলের ভেতরে বিরাজ করছে এক ধরনের অস্বস্তি। সম্ভাব্য প্রার্থীরা কেউ দলের মনোনয়ন নিয়ে প্রকাশ্যে কোনো মন্তব্য না করলেও নেতায় নেতায় এক ধরনের দূরত্ব তৈরি হয়েছে বলে মনে করছেন কর্মীরা।

মোতাহার হোসেন মোল্লা জানান, এবারও তিনি দলের মনোনয়ন চাইবেন। এর আগে তিনি তিনবার দলের মনোনয়ন চেয়েছিলেন। দলের হাইকমান্ড তাকে অপেক্ষা করতে বলেছেন। তাজউদ্দীন আহমদের ভাগিনা আলম আহাম্মেদ জানিয়েছেন, তিনি দুঃখী ও অসহায় মানুষের ভাগ্য উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার প্রত্যাশা, তিনি মনোনয়ন পাবেন।

এ আসনে বিএনপির ভেতরেও কোন্দল রয়েছে। দলের কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহের মৃত্যুর পর থেকে গৃহদাহ প্রকট রূপ নিয়েছে। এতে নেতৃত্ব সংকট তৈরি হয়েছে স্থানীয় বিএনপিতে। মনোনয়নকে কেন্দ্র করে সম্ভাব্য দুই প্রার্থী শাহ রিয়াজুল হান্নান ও জামাল উদ্দিন আহমেদ পরস্পরের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন।

এ অবস্থায় ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহের ছেলে শাহ রিয়াজুল হান্নান দলের মনোনয়নের জন্য চেষ্টা চালাচ্ছেন। দলের সভা-সমাবেশে যোগ দিচ্ছেন। তিনি বলেছেন, তার বাবার মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে এসে তাকে দলীয় মনোনয়ন দেওয়ার কথা প্রকাশ্যেই ঘোষণা করেছেন দলের কেন্দ্রীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তবে এ ঘোষণার ব্যাপারে কিছুতেই নিশ্চিত হতে পারছেন না উপজেলা বিএনপির সাবেক সভাপতি জামাল উদ্দিন আহমেদ। নির্বাচনী মাঠে তার অবস্থান ভালো দাবি করে তিনি জানান, তাকে মনোনয়ন দিলে এ আসনে বিএনপির জয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে বলে নেতাকর্মীরা মনে করছেন।

এ আসন থেকে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন গণতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক ডা. শহীদুল্লাহ সিকদার। তিনি বলেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের শরিক দল গণতন্ত্রী পার্টি। তাই ১৪ দলের পক্ষে মনোনয়ন পেলে তিনি নির্বাচনে লড়বেন। শহীদুল্লাহ সিকদার প্রত্যাশা ব্যক্ত করেন, জোট থেকে সত্, যোগ্য, নিবেদিতপ্রাণ ও ত্যাগী কাউকে বিবেচনায় নিলে মনোনয়ন তিনিই পাবেন।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) ব্যানারে এখান থেকে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন দলের জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আসাদুল্লাহ বাদল এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি মানবেন্দ্র দেব।

পোশাক শ্রমিক ট্রেড ইউনিয়ন ফেডারেশনের উপদেষ্টা আসাদুল্লাহ বাদল জানান, সব কিছু ঠিকঠাক থাকলে আগামী নির্বাচনে তিনি দলের মনোনয়ন চাইবেন। কৃষক সমিতির কেন্দ্রীয় কমিটির সদস্য মানবেন্দ্র দেব জানান, এ আসনে দল তাকে মনোনয়ন দেবে বলে তিনি আশাবাদী। /এইচ.

সংবাদ পড়ুন, লাইক দিন এবং শেয়ার করুন

Comments

comments

About গণমানুষের আওয়াজ.কম

x

Check Also

বগুড়ায় জাতীয় নবান্ন উৎসব উপলক্ষে ‘ধান কাটব্যার যামু চল’ নৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত

রায়হানুল ইসলাম, বগুড়া প্রতিনিধিঃ গতকাল বিকাল ৪টা ৩০মিঃ মালতিনগরস্থ পুরাতন শিল্পকলা একাডেমী মিলনায়তনে আমরা ক’জন ...

error: Content is protected !!