হোম » জাতীয় » মির্জাগঞ্জে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মির্জাগঞ্জে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এস কে মিন্টু: পটুয়াখালীর মির্জাগঞ্জে উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযথ মর্যাদা ও ভাব গম্ভীর্যের মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।
সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
রবিবার (২৬ মার্চ) প্রথম প্রহরে উপজেলা মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদ ও প্রশাসন। এরপর একে একে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা আওয়ামী লীগ, থানা পুলিশ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, বিএনপি, জাতীয় পার্টি, বিভিন্ন সামাজিক, সাংবাদিক ও পেশাজীবি সংগঠনসহ উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান।
পরে উপজেলা পরিষদ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন এবং রঙিন বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে স্বাধীনতা ও জাতীয় দিবসের উদ্বোধন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ( অ.দা.) মো. সাইফুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মো. আবু বকর সিদ্দিকী।
উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো. জসিম উদ্দিন সবুজ মৃধার সঞ্চালনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গাজী আতাহার উদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জুয়েল বেপারী, সহ-সভাপতি ইসমাইল হোসেন মৃধা, আ. বারেক সিকদার, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস হাচিনা বেগম, কৃষি কর্মকর্তা আরাফাত হোসেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন প্রমুখ। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এতে থানা পুলিশ, আনসার, ফায়ার সার্ভিস ও গ্রাম পুলিশের সদস্যসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজে অংশগ্রহণ করেন।
এছাড়াও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশনসহ মসজিদ ও মন্দিরে বিশেষ দোয়া প্রার্থনা অনুষ্ঠিত হয়।
error: Content is protected !!