হোম » জাতীয় » নিয়োগ পেলেন, আইজিপি আল-মামুন, র‍্যাবের ডিজি খুরশীদ হোসেন

নিয়োগ পেলেন, আইজিপি আল-মামুন, র‍্যাবের ডিজি খুরশীদ হোসেন

আওয়াজ অনলাইনঃ নতুন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন,পুলিশের নতুন মহাপরিদর্শক হিসেবে নিয়োগ পেলেন র‍্যাবের বর্তমান মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন। তিনি ড. বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত হবেন। বেনজীর আহমেদ ৩০ সেপ্টেম্বর আইজিপি পদ থেকে অবসরে যাচ্ছেন।

এদিকে, র‍্যাবের ডিজি হিসেবে নিয়োগ পেয়েছেন এম খুরশীদ হোসেন। বর্তমানে তিনি পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত আইজিপি হিসেবে দায়িত্ব পালন করছেন। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়। এ আদেশ ৩০ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়।

বেনজীরের মতোই র‍্যাবের থেকেই পুলিশ প্রধানের দায়িত্বে আসছেন আল-মামুন। বেনজীর আইজিপি হওয়ার পর ২০২০ সালে র‍্যাবের মহাপরিচালকের দায়িত্ব পান তিনি। তার আগে তিনি সিআইডি প্রধানের পদে ছিলেন। বিসিএস অষ্টম ব্যাচের কর্মকর্তা আল-মামুন গত বছরের ১৮ অক্টোবর গ্রেড-১ এ পদোন্নতি পান। চাকরির মেয়াদ পূর্ণ করে আগামী বছরের ১১ জানুয়ারি তার অবসরে যাওয়ার কথা রয়েছে। আল-মামুনের জন্ম ১৯৬৪ সালে ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামে। তিনি পড়াশোনা করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিষয়ে। ১৯৮৬ সালে সহকারী সুপারিনটেনডেন্ট (এএসপি) হিসেবে পুলিশে চাকরি শুরু করেন আল-মামুন।

কর্মজীবনে তিনি পুলিশ সদর দপ্তর, মহানগর পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন এবং বিভিন্ন জেলা ইউনিটে দায়িত্ব পালন করেন। জাতিসংঘ শান্তি মিশনেও কাজ করে এসেছেন তিনি। কর্মক্ষেত্রে অবদানের জন্য আল-মামুন রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) এবং বাংলাদেশ পুলিশ পদকে (বিপিএম) ভূষিত।এর আগে পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদের অবসরের বিষয়ে একটি প্রজ্ঞাপনে বলা হয় , বেনজীর আহমেদের বয়স আগামী ৩০ সেপ্টেম্বর ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন-২০১৮ অনুযায়ী তাকে চাকরি থেকে অবসর দেয়া হলো।

আগামী পয়লা অক্টোবর থেকে ২০২৩ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ১ বছর অবসরোত্তর ছুটিতে থাকবেন তিনি। এছাড়া ১৮ মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ এবং বিধি অনুযায়ী অবসর ও অবসরোত্তর ছুটিকালীন সুবিধা পাবেন।

সংগৃহীত ছবি

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!