হোম » জাতীয় » আ. লীগের সম্মেলন: নির্বাচন কমিশনে থাকছেন যারা

আ. লীগের সম্মেলন: নির্বাচন কমিশনে থাকছেন যারা

আওয়াজ অনলাইন : আওয়ামী লীগের আসন্ন ২১তম সম্মেলনের জন্য নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। বুধবার (১৮ ডিসেম্বর) দলটির কার্যনির্বাহী সংসদের বৈঠকে ৩ সদস্যবিশিষ্ট এ কমিশন গঠন করা হয়।

এতে দলের উপদেষ্টামণ্ডলীর সদস্য ইউসূফ হোসেন হুমায়ুনকে প্রধান নির্বাচন কমিশনার এবং উপদেষ্টা পরিষদের দুই সদস্য ড. মসিউর রহমান ও সাইদুর রহমানকে নির্বাচন কমিশনার করা হয়েছে।

এছাড়া এ বৈঠকে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত একাধীক নেতা এসব তথ্য জানান।

বৈঠকে দলটির উপদেষ্টা পরিষদের সদস্য সংখ্যা ৪১ থেকে বাড়িয়ে ৫১ করার সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপাশি উপ-কমিটির সহ-সম্পাদক পদটি বিলুপ্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়। এখন সহ-সম্পাদক পদের পরিবর্তে দলের বিষয়ভিত্তিক উপ-কমিটিগুলোতে শুধু সদস্য পদ থাকবে। আগে এসব উপ-কমিটিতে বেশ কয়েকজন সহ-সম্পাদক ও সদস্য থাকতেন।

বৈঠকে মত্স্যজীবী লীগকে সহযোগী সংগঠনের স্বীকৃতি দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়। এর ফলে দলটির সহযোগী সংগঠনের সংখ্যা ৮টি হলো।

বর্তমান মেয়াদের কার্যনির্বাহী সংসদের সর্বশেষ এ বৈঠকে শেখ হাসিনা এ কমিটির নেতাদের ধন্যবাদ জানান। বৈঠক আগামী শনিবার পর্যন্ত মূলতবি করা হয়। প্রথা অনুযায়ী, কোউন্সিল অধিবেশন শুরু হওয়ার পর প্রথমে কার্যনির্বাহী সংসদের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। এরপর শুরু হয় পরবর্তী মেয়াদের সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচন।

প্রসঙ্গত, আগামীকাল শুক্রবার (২০ ডিসেম্বর) ও শনিবার (২১ ডিসেম্বর) দুই দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে আওয়ামী লীগের ২১তম ত্রি-বার্ষিক সম্মেলন।
/এইচ.

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!