হোম » জাতীয় » আন্তরিকতার সাথে দায়িত্বপালনে বিজিবির প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

আন্তরিকতার সাথে দায়িত্বপালনে বিজিবির প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

আওয়াজ অনলাইন : স্বদেশের স্বার্থ সমুন্নত রেখে নিষ্ঠা, আন্তরিকতার সাথে বিজিবির সদস্যদেরকে দায়িত্বপালনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৮ ডিসেম্বর) বিজিবি দিবসের কুচকাওয়াজে যোগ দিয়ে বিজিবি সদর দফতর পিলখানায় উপস্থিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই আহ্বান জানান।

বিজিবি দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আরও বলেন, সীমান্ত রক্ষায় পাশাপাশি মাদক, চোরাচালান বন্ধে বাহিনীর সদস্যদের অবদান অপরীসীম।

তিনি বিজিবি’র সাহসী পদক্ষেপের ও অপরাধ নির্মুলে বিশেষ ভূমিকার প্রশংসা করেন। দেশের সীমান্ত রক্ষা, চোরাচালান প্রতিরোধ, নারী-শিশু এবং মাদক পাচার প্রতিরোধে সীমান্তে অতন্দ্র প্রহরী বর্ডার গার্ড বাংলাদেশ বা বিজিবি।

বীরত্ব ও ঐতিহ্যে গৌরবমন্ডিত এ বাহিনীর রয়েছে সুদীর্ঘ দু’শ চব্বিশ বছরের সমৃদ্ধ ইতিহাস। মহান মুক্তিযুদ্ধে রয়েছে এ বাহিনীর অবিস্মরণীয় অবদান। বিজিবি দিবস উপলক্ষে পিলখানায় কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অভিবাদন গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতীয় সংগীতের পর প্যারেড পরিদর্শন শেষে শুরু হয় কুচকাওয়াজ। ৪টি কন্টিনজেন্টের সালাম গ্রহণ করেন প্রধানমন্ত্রী। পরে, বিজিবিতে বীরত্বপূর্ণ অবদানের জন্য বিজিবির কর্মকর্তা এবং সদস্যদের পদক পড়িয়ে দেন সরকার প্রধান।

এ সময়, সীমান্ত রক্ষার পাশাপাশি দুর্যোগকালীন উদ্ধার কার্যক্রম ও জনগণের জানমালের নিরাপত্তায় বিজিবি ভূমিকার প্রশংসা করেন প্রধানমন্ত্রী। সততা, দক্ষতা ও দেশপ্রেমে উদ্ভুদ্ধ হয়ে শৃঙ্খলার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন শেখ হাসিনা।

পরে, মোটর র‍্যালী ও ‘স্বাধীনতা ও উন্নয়নের অগ্রযাত্রায় বিজিবি’ এর ওপর সম্মিলিত প্রদর্শনী উপভোগ করেন শেখ হাসিনা। এ ছাড়া মোটর শোভাযাত্রা এবং ‘স্বাধীনতা ও উন্নয়নের অগ্রযাত্রায় বিজিবি’র ওপর সম্মিলিত প্রদর্শনী অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা ২০ মিনিটে বীর-উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে প্রধানমন্ত্রী বিজিবি সদস্যদের বিশেষ দরবার গ্রহণ করবেন।

বিজিবি দিবসের কুচকাওয়াজ ও পদক প্রদান অনুষ্ঠানে মন্ত্রী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা এবং কূটনৈতিক কোরের সদস্যরা উপস্থিত আছেন।

জানা যায়, ‘বিজিবি দিবস-২০১৯’ উপলক্ষে ১৯ ও ২০ ডিসেম্বর সন্ধ্যায় পিলখানায় বিজিবির নিজস্ব অর্কেস্ট্রা ও শিল্পীসহ দেশের বরেণ্য শিল্পীদের পরিবেশনায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।
/এইচ.

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!