হোম » জাতীয় » কুমিল্লায় লং মার্চ থেকে ৫ দফা দাবি ইনকিলাব মঞ্চের

কুমিল্লায় লং মার্চ থেকে ৫ দফা দাবি ইনকিলাব মঞ্চের

বাংলাদেশের বিরুদ্ধে ভারতের পানি সন্ত্রাসের প্রতিবাদে লং মার্চ শেষে কুমিল্লায় সমাবেশ করেছে বৈষ্যম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা। শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকেলে এ লং মার্চ থেকে ৫ দফা দাবি করে ইনকিলাব মঞ্চ।

ঢাকা থেকে ত্রিপুরার বাঁধ অভিমুখে ইনকিলাব মঞ্চের লং মার্চের সাথে একাত্মতা পোষণ করে বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ শেষে টাউন হলো থেকে লং মার্চটি বিবির বাজার স্থলবন্দর অভিমুখে রওনা হয়। এ সময় নগরীর প্রধান সড়ক ঘুরে রাজগঞ্জ মোড়ে ইনকিলাব মঞ্চের নেতৃবৃন্দ লং মার্চ শেষ করেন।

ইনকিলাব মঞ্চের পাঁচ দফা দাবিগুলো হলো:
আন্তঃসীমান্ত নদীতে ভারতের সকল অবৈধ বাঁধ ভেঙে ফেলার দাবিতে অতিসত্বর জাতিসঙ্ঘ এবং সকল আন্তর্জাতিক ফোরামকে অন্তর্ভুক্ত করে ভারতের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। বর্তমান সরকার যেভাবে গুমবিরোধী কনভেনশনের স্বাক্ষর করেছে তেমনি জাতিসঙ্ঘে পানিপ্রবাহ কনভেনশনও স্বাক্ষর করতে হবে। ভারতের কাছে ক্ষতিপূরণ দাবি করতে হবে। অচিরেই তিস্তা মহাপ্রকল্প বাস্তবায়ন করতে হবে, সকল আন্তঃসীমান্ত নদীর নতুন তালিকা প্রণয়ন করতে হবে। ভারত যত সীমান্ত হত্যা করছে তা নিয়ে অতিসত্বর বর্তমান সরকারকে আন্তর্জাতিক আদালতে যেতে হবে। এদিকে বিকেলে নগরীর রাজগঞ্জ মোড়ে পাঁচ দফা পূরণের বিষয়ে প্রশাসনের সর্বোচ্চ মহল থেকে আশ্বস্ত করা হয়েছে উল্লেখ করে লং মার্চ সমাপ্ত ঘোষণা করে ইনকিলাব সংগঠনের মুখপাত্র শরিফ ওসমান হাদি।

-আওয়াজ ডেস্ক-

Loading

error: Content is protected !!