হোম » প্রধান সংবাদ » সালমানের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের বৈঠক

সালমানের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের বৈঠক

আওয়াজ অনলাইন: বাংলাদেশে নিযুক্ত নতুন ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুকের সঙ্গে বৈঠকের পর প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, নির্বাচন নয়, যুক্তরাজ্যে কিভাবে রপ্তানি বাড়ানো যায় সে বিষয়ে আলোচনা হয়েছে। 

তিনি বলেন, বাংলাদেশ থেকে প্রশিক্ষিত নার্স নিতে আগ্রহ প্রকাশ করেছেন যুক্তরাজ্য। পাশাপাশি বাংলাদেশের সাথে বিনিয়োগ সম্পর্ক আরো বাড়াতে চায় দেশটি।

বুধবার দুপুরে আগারগাঁওয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ভবনে সালমান এফ রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাতে যান সারাহ কুক।

বৈঠক শেষে সালমান এফ রহমান সাংবাদিকদের বলেন, আমি যখন লন্ডনে ছিলাম, তখন তাদের স্বাস্থ্যমন্ত্রীও বিষয়টি নিয়ে আলাপ করেছিলেন। আমাদের পক্ষ থেকে জানিয়েছিলাম যে, আমাদের এখানেও দক্ষ নার্সের চাহিদা রয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশের বিমান চলাচল খাতের উন্নয়নে প্রয়োজনীয় সহযোগিতার জন্য একটি ‘এভিয়েশন পার্টনারশিপ’ প্রতিষ্ঠার লক্ষ্যে সম্প্রতি বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে যৌথ ঘোষণাপত্র সই হয়েছে।

‘এরমধ্যে এয়ারবাস থেকে যাত্রী ও কার্গো বিমান ক্রয়ের বিষয়গুলো অন্তর্ভুক্ত রয়েছে। এই ঘোষণাপত্রের আওতায় যুক্তরাজ্য আমাদের এখানে একটি কর্মশালা করতে চায়।’

error: Content is protected !!