হোম » প্রধান সংবাদ » রূপসায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে ৭৫টি পরিবার

রূপসায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে ৭৫টি পরিবার

খুলনা প্রতিনিধি: খুলনার রূপসা উপজেলায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরো ৭৫ ভূমিহীন-গৃহহীন পরিবার। মুজিববর্ষের অঙ্গিকার ‘দেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’।
প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় দেশব্যাপী ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। আগামী ২২ মার্চ বুধবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিভিন্ন স্থানে ৩য় পর্যায়ের অবশিষ্ট ও ৪র্থ পর্যায়ে নির্মিত এসব ঘরের চাবি ও দলিল হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। যার মধ্যে রূপসা উপজেলায় ৭৫টি ঘর রয়েছে।
সোমবার (২০ মার্চ) বেলা সাড়ে ১১টায় রূপসা উপজেলা নির্বাহী অফিসার কোহিনুর জাহান উপজেলা অফিসার্স ক্লাবে স্থানীয় সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন।
প্রেস ব্রিফিংয়ে তিনি আরো বলেন, আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ২ শতক জমিতে নির্মিত সেমিপাকা টিনশেড ঘরে রয়েছে ২টি কক্ষ, ১টি রান্নাঘর, ১টি বাথরুম ও ১টি বারান্দা। রূপসা উপজেলায় ৪র্থ পর্যায়ে শ্রীফলতলা ইউনিয়নের পালেরহাটে ৭৫ টি পরিবারের মধ্যে ৭৫ টি ঘর হস্তান্তর করা হবে। এ নিয়ে রূপসা উপজেলায় মোট ৪৩৮ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসন করা হবে। অবশিষ্ঠ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দ্রুত পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।
প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আশ্রয়ন প্রকল্পের ভূমিহীন-গৃহহীনদের বাছাই এবং ঘরের নির্মাণ কাজে কোন প্রকার অনিয়ম হলে ছাড় দেওয়া হবেনা। এমনকি ইতিপূর্বে যারা ঘর পেয়েছে সেখানে ঘর বরাদ্দে কোন অনিয়ম বা জমি আছে এমন ব্যক্তিরা ঘর পেয়েছে বলে প্রমান পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
এসময় বক্তৃতা করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনা, সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাজজাদ হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ আনিছুর রহমান, রূপসা প্রেসক্লাবের সভাপতি এস এম মাহবুবুর রহমান, সহ-সভাপতি খান মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক খান আঃ জব্বার শিবলী, সাবেক সাংগঠনিক সম্পাদক এমএ আজিম, সাংবাদিক বেনজীর হোসেন, আশিকুর রহমান বাবু, মুস্তাফিজুর রহমান, শাহরিয়ার হোসেন মানিক, চিত্ত রঞ্জন সেন, বিএম শহিদুল ইসলাম, রেজউল ইসলাম তুরান, সৈয়দ মোর্শেদুল আলম বাবু, জিএম আছাদ, আইয়ুব আলী ফকির, মুর্শিদ আলী।
error: Content is protected !!