হোম » প্রধান সংবাদ » বগুড়ার সুবিল খাল ব্রিজ এখন মরণ ফাঁদ দু’বছর ধরে পথচারী ও যান চলাচলের অনুপযোগী !!

বগুড়ার সুবিল খাল ব্রিজ এখন মরণ ফাঁদ দু’বছর ধরে পথচারী ও যান চলাচলের অনুপযোগী !!

এম.এ রাশেদ,বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়ার ধরমপুরে দু’বছর ধরে পথচারী ও যান চলাচলের অনুপযোগী সুবিল খাল ব্রিজ এখন মরণ ফাঁদ। ব্রিজ ভেঙ্গে যাবার ফলে পথচারী ও যান চলাচল সম্পূর্ণভাবে অকেজো হয়ে পড়েছে। ব্রিজের পাশে একটি কাঠের সংযোগ ব্রিজ তৈরি করা হলেও লোকজন চলাচলে ভীতি কাজ করে। বগুড়ার এরুলিয়া, নিশিন্দারা, ছোট কুমিড়া, বড় কুমিড়া, বানদীঘি, ধরমপুর, ল্যাংড়াবাজার, শাওল, আড়োলা, মাটিডালী, জয়পুরপাড়া, ফুলবাড়ী, মগলিশপুর ও বিসিকের হাজার হাজার লোক যান চলাচল হতে বঞ্চিত হচ্ছে।

বিশেষ করে এলাকার লোকজন মারা গেলে পারাপারে অসুবিধা হওয়ায় কবরস্থানে নিতে হিমশিম খেতে হয়। ট্রাকে নিয়ে বিকল্প রাস্তায় কবরস্থানে পৌঁছাতে বেশ টাকা গুনতে হচ্ছে অত্র এলাকাবাসীর মধ্যে এমন কথা বললেন ধরমপুর এলাকার আব্দুল মজিদ। একই এলাকার আলতাফ হোসেনের সাথে কথা বললে জানান, বিসিক শিল্প নগরীতে বিভিন্ন গ্রাম থেকে শ্রমিকরা খুব সহজে এ রাস্তা দিয়ে যাতায়াত করতে পারতো। ব্রিজের সংযোগ বিচ্ছিন্ন হওয়ার ফলে তাদের যাতায়াতের দুর্ভোগ চরমে পৌঁছেছে। একই এলাকার আলাউদ্দীন জানান, এমন গুরুত্বপূর্ণ সড়কে ২ বছর পূর্বে ব্রিজ ভেঙ্গে গেলেও অদ্যাবধি ব্রিজ নির্মাণের কোন ধরনের তৎপরতা নেই এজন্য এলাকাবাসী হতাশায় ভুগছে। একই এলাকার মো. দুলাল জানান ধরমপুর এলাকা বগুড়া পৌরসভার ১৭ নং ওয়ার্ডে হওয়ায় মেয়র রেজাউল করিম বাদশা বেশ কয়েকদিন আগে সরেজমিনে পরিদর্শন করেছেন। বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন মহলে কথা বলবেন বলে জানান।

বর্তমান সরকার উন্নয়নের ধারাবাহিকতা দেশজুড়ে সুষমভাবে বাস্তবায়ন করছে। এদিক থেকে ব্রিজটি অনেক আগেই হওয়ার কথা, কেন যে হচ্ছে না এটি বোধগম্য নয় এমন কথা বললেন জুয়েল। রেবেকা বেগম জানান, ধরমপুর আমার বাবার বাড়ি। খুব সহজেই যান যোগে আসতাম অথচ এখন ঘুরে ঘুরে আসতে হয় একদিকে সময়ও লাগে বেশি টাকাও দ্বিগুণ খরচ হয়। এলাকাবাসী জানান, এ ভাঙ্গা ব্রিজে গত দুই বছরে কয়েকজন মোটরসাইকেল আরোহী দুর্ঘটনার শিকারও হয়েছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বগুড়া নির্বাহী প্রকৌশলী মো. গোলাম মোরশেদ জানান, ইতিমধ্যে ব্রিজ নির্মাণের প্রাথমিক প্রক্রিয়া শুরু হয়েছে। খুব শীঘ্রই টেন্ডারের মাধ্যমে এটি নির্মাণ করার জন্য ব্যবস্থা করা হবে। এ ব্রীজটি দ্রুত নির্মাণ করাই এখন এলাকাবাসীর প্রাণের দাবি হিসেবে স্থান পেয়েছে।।

error: Content is protected !!