হোম » প্রধান সংবাদ » জনপ্রিয়তার শীর্ষে আছে সয়দাবাদ ইউনিয়নের চেয়ারম্যান নবীদুল ইসলাম

জনপ্রিয়তার শীর্ষে আছে সয়দাবাদ ইউনিয়নের চেয়ারম্যান নবীদুল ইসলাম

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি : জনপ্রিয়তার শীর্ষে আছে সিরাজগঞ্জ সদর উপজেলার ১০নং সয়দাবাদ ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: নবীদুল ইসলাম। নবীদুল ইসলামকে আবারো চেয়ারম্যান হিসেবে দেখতে চায় এলাকাবাসী। এলাকাবাসীর স্বপ্ন পূরণে তিনি আবারো আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশায় নিজের প্রার্থীতা ঘোষণা করেছেন।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের মধ্য দিয়ে সয়দাবাদ ইউনিয়নের পিছিয়ে পড়া এলাকাবাসীর মাঝে সিরাজগঞ্জ সদর আসনের সংসদ সদস্য  অধ্যাপক ডা: হাবিবে মিল্লাত মুন্না এর উন্নয়নকে আরও প্রসারিত করতে এবং অনগ্রসর জনগনকে জাতীয় উন্নয়নের অংশীদার করতেই চেয়ারম্যান পদে নিজের প্রার্থীতা ঘোষণা করেছেন বলে জানান আলহাজ্ব মো: নবীদুল ইসলাম। নিজের আদর্শ, মেধা ও দূরদর্শীতা দিয়ে সয়দাবাদ ইউনিয়নের উন্নয়নকে আরও প্রসারীত করতে চান এ প্রার্থী।

স্থানীয় বাসীন্দারা জানান, নবীদুল ইসলাম দীর্ঘদিন ধরে সয়দাবাদ ইউনিয়নে বিভিন্ন সামাজিক উন্নয়নসহ এলাকাবাসীর সুখে দুঃখে পাশে থেকে সহযোগীতা করে আসছেন। তিনি ওই ইউনিয়নের জনসাধারণের হৃদয়ে আস্থা অর্জন করে নিয়েছেন বলেও জানান সয়দাবাদ ইউনিয়নের নারী পুরুষসহ কিশোর,যুবক ও প্রবীণ ব্যক্তিরা।

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর রাজনৈতিক আদর্শে আদর্শিত আওয়ামী লীগের ত্যাগী এ নেতা ওই এলাকায় আসন্ন ইউপি নির্বচনী মাঠে নিজের শক্ত অবস্থান তৈরী করে নিয়েছেন বলেও জানান স্থানীয় নেতৃবৃন্দসহ একাধিক এলাকাবাসী। ধর্ম বর্ন ও দলমত নির্বিশেষে সয়দাবাদ ইউনিয়নবাসী তাকেই আবারো আসন্ন ইউপি নির্বাচনে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দেখতে চান বলেও প্রত্যাশা করছেন এ প্রার্থী।

যার আন্তরিকতা, ভালোবাসা ও নিরলস প্রচেষ্টায় ইউনিয়নের সার্বিক উন্নয়ন অব্যাহত আছে এবং আগামীতেও থাকবে বলে মনে করেন। এ ব্যাপারে জানতে চাওয়া হলে স্থানীয় জনপ্রতিনিধিসহ আওয়ামী লীগ-যুবলীগ, ছাত্রলীগ ও তাদের সহযোগী সংগঠনের নতুন প্রজন্মের নেতা-কর্মীরা জানিয়েছেন, এলাকাবাসীর অত্যন্ত আস্থাভাজন ও তাদের সুখ-দুঃখের অংশীদার হিসেবে নবীদুলকেই আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আবারও উপজেলা চেয়ারম্যান হিসেবে দেখতে চায়।

এ উপজেলার উঠতি ভোটারদের মতে নবীদুল ইসলাম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হবার পর স্থানীয় রাজণীতিকে যেভাবে সুসংগঠিত করে সাজিয়েছেন এবং নেতা-কর্মীদের আস্থা অর্জন করেছেন সেখানে নবীদুল ইসলামের বিকল্প কোন প্রার্থী নাই।

তরুন এই রানৈতিক নেতা দিনের ২৪ ঘন্টার মধ্যে ১৮ ঘণ্টাই রাজনীতির পেছনে ব্যয় করেন। স্থানীয় জনগণ তাকে সবসময়েই কাছে পায়। তাই স্থানীয় রাজনৈতিক নেতা-কর্মীগণ এমন একজন কর্মীবান্ধব নেতাকেই আবারো ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে পেতে চায়। একজন যোগ্যনেতা হিসেবে জনগণের সাথে রয়েছে তার যথেষ্ঠ সম্পৃক্ততা। তিনি একজন ন্যায় বিচারক।

মাদকের বিরুদ্ধে তিনি সবসময়ই সোচ্ছার ভুমিকা রেখে আসছেন যে কারনে আমাদের আগে এলাকার সাধারণ জনগণই তাকে আবারো ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে পেতে চায়। সয়দাবাদ ইউনিয়ন জুড়ে নবীদুল ইসলামের রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। এলাকাবাসী তাদের যেকোন ধরনের চাহিদার সময় নবীদুলকেই কাছে পায়। কাজেই নবীদুলকেই এলাকাবাসী ফের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে পেতে চায়। এ আস্থা থেকেই এলাকাবাসী তাকে পুনরায় চেয়ারম্যান হিসেবে পেতে চায়।

এবিষয়ে চেয়ারম্যান নবীদুল ইসলাম বলেন, সিরাজগঞ্জ সদর আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা: হবিবে মিল্লাত মুন্নার ঐক্লান্তিক প্রচেষ্টায় ধীরে ধীরে উন্নয়নের গতি বৃদ্ধি পায়। তারই ধারাবাহিকতায় ১০ নং সয়দাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়ে সিরাজগঞ্জ সদর আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা: হবিবে মিল্লাত মুন্নার দিক নির্দেশনায় ইউনিয়নের উন্নয়ন কার্যক্রম পরিচালনা করে আসছি।

ফলে উন্নয়নের দিক থেকে পিছিয়ে পরা এ ইউনিয়নটি কয়েক বছরের ব্যবধানে সাধারণ ইউনিয়ন পরিষদ থেকে মডেল ইউনিয়নে পরিনত করেছি। বর্তমান সরকারের উন্নয়নের এ ধারা অব্যাহত রেখে ইউনিয়নটিকে মডেল ইউনিয়নে রূপান্তর করা হবে।

Loading

error: Content is protected !!