হোম » আন্তর্জাতিক » যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে দুজনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে দুজনের মৃত্যু

আওয়াজ অনলাইন: যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় বন্দুকধারীর গুলিতে ২ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়ছেন আরও কয়েকজন। স্থানীয় সময় মঙ্গলবার বিকেল সোয়া ৫টার দিকে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের রিচমন্ডের একটি পার্কে এই ঘটনা ঘটে। খবর- রয়টার্স ও নিউ ইয়র্ক পোস্টের।

রয়টার্স বলছে, ভার্জিনিয়া কমনওয়েলথ ইউনিভার্সিটির ক্যাম্পাসে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান চলছিল। স্থানীয় সময় বিকেলে পরপরই গুলির ঘটনা ঘটে। পরে সন্দেহভাজন দুই ব্যক্তিকে পুলিশি হেফাজতে নেয়া হয় বলে জানিয়েছে বার্তাসংস্থাটি।

রিচমন্ড পুলিশপ্রধান রিক এডওয়ার্ড বলেছেন, গুলির ঘটনায় নিহত দু’জনই পুরুষ, একজন ১৮ বছর বয়সী ছাত্র এবং অন্যজন ৩৬ বছর বয়সী। তারা গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে অংশ নিচ্ছিলেন।

রিক বলেন, পুলিশ প্রাথমিকভাবে ২ জনকে আটক করেছে। কিন্তু গুলির ঘটনায় একজন জড়িত নয় বলে মনে করছেন তদন্তকারীরা। ঘটনার সময় ৯ বছর বয়সী একটি মেয়ে গাড়ির ধাক্কায় আহত হয়। মঙ্গলবার রাতে তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। তবে তার জীবন নিয়ে শঙ্কা নেই।

এদিকে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা নিয়মিত ঘটনায় পরিণত হয়েছে। ফলে সাধারণ মনুষের মধ্যে আতঙ্ক বাড়ছে। দেশটিতে ২০২৩ সালে এখন পর্যন্ত দু’শতাধিক মানুষ বন্দুক হামলায় প্রাণ হারিয়েছেন। দেশটিতে জনসংখ্যার চেয়েও আগ্নেয়াস্ত্রের সংখ্যা বেশি।

error: Content is protected !!