হোম » আন্তর্জাতিক » গোল করে দলকে জেতালেন রোনালদো, করলেন সিজদা

গোল করে দলকে জেতালেন রোনালদো, করলেন সিজদা

আওয়াজ অনলাইন: পরিবেশ অনেক কিছু বদলে দেয়। পরিবর্তিত পরিবেশে অনেকেই নতুন নতুন আচার-সংস্কৃতির সঙ্গে পরিচিত হয়। কখনো কখনো সেগুলো পালনেরও চেষ্টা করে। ক্রিশ্চিয়ানো রোনালদো হয়তো সে পথেই হাঁটতে চাইলেন।

সৌদি আরবে এসে এখানকার মুসলিম ঐতিহ্য এবং সংস্কৃতির সঙ্গে নিশ্চয় পরিচিতি ঘটেছে তার! আর যে ক্লাবের হয়ে খেলেন, সেই আল নাসর ক্লাবের সমর্থকরা প্রায় সবাই মুসলিম, এটাও জানা রোনালদোর। এ কারণেই মঙ্গলবার রাতে আল শাবাবের বিপক্ষে ম্যাচজয়ী গোল করার পর স্থানীয় মুসলিম সমর্থকদের হৃদয় জয় করতেই হয়তো হঠাৎ করেই সিজদা দিয়ে দিলেন সিআর সেভেন। তার সিজদা দেয়ার ভিডিও এরই মধ্যে ভাইরাল হয়ে গেছে।

সৌদি প্রিমিয়ার লিগে শিরোপা দৌড়ে এখনও টিকে রয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর আল নাসর। আল ইত্তিহাদের পেছন পেছন ছুটছে তারা। এ মুহূর্তে প্রতিটি ম্যাচই খুব গুরুত্বপূর্ণ। আর মাত্র দুটি ম্যাচ বাকি।

তার আগে লিগে নিজেদের ২৮তম ম্যাচ খেলতে মঙ্গলবার মাঠে নেমেছিলো আল নাসর। নিজেদের মাঠে প্রতিপক্ষ হিসেবে পেয়েছিলো আল শাবাবকে। এই ম্যাচেই প্রথমে ২-০ গোলে পিছিয়ে পড়ে নাসর। এরপর ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। ২-২ গোলে দল সমতায় আসার পর রোনালদোর পা থেকে আসে ম্যাচজয়ী শেষ গোলটি।

গোলের পর চিরচেনা ‘সিইইউ’ উদযাপন করেন সিআর সেভেন। এরপর সতীর্থরা যখন তাকে ঘিরে উল্লাস করছিলেন, তখন হঠাৎই সিজদা করে ক্লাবের মুসলমান সতীর্থদের চমকে দেন ৩৮ বছর বয়সী এই তারকা। শেষ পর্যন্ত পাঁচ গোলের রোমাঞ্চে ৩-২ গোলের ব্যবধানে জিতেছে রোনালদোর দল।

ঘরের মাঠে প্রথমে ২-০ গোলে পিছিয়ে পড়ে আল নাসর। ম্যাচের ২৫তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন আল শাবাবের আর্জেন্টাইন তারকা ক্রিশ্চিয়ান গুয়ানকা। বক্সের মধ্যে লুইজ গুস্তাভোর হ্যান্ডবলের কারণে পেনাল্টি পায় আল শাবাব। ক্রিশ্চিয়ান গুয়ানকার স্পট কিক গোলরক্ষক অগাস্টিন রোসিকে পরাস্ত করে।

৪০তম মিনিটে বক্সের প্রান্ত থেকে নিচু কোনাকুনি শটে বাঁ দিক দিয়ে জোড়া গোল পূর্ণ করেন এই আর্জেন্টাইন।

২-০ গোলে পিছিয়ে পড়ে মরিয়া হয়ে ওঠে রোনালদোর আল নাসর। ৪৪তম মিনিটে একটি গোল পরিশোধ করেন ব্রাজিলিয়ান তারকা অ্যান্ডারসন তালিস্কা। মৌসুমের ষষ্ঠ গোল করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

বিরতির পর মাঠে ফিরেই আবার গোল পায় আল নাসর। ৫১তম মিনিটে গোল করেন আবদুল রহমান ঘারিব। ৬ গজ দুর থেকে দারুণ শটে লক্ষ্যভেদ করেন তিনি। এরপরই রোনালদোর জাদু।

৫৯তম মিনিটে গুস্তাভোর পাসে দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে বাঁ-দিক থেকে ডানে এগিয়ে বক্সের প্রান্ত থেকে দুর্দান্ত ড্রাইভে গোল করেন রোনালদো। ২ গোলে পিছিয়ে থাকার পর তার ওই লক্ষ্যভেদে জিতে যায় আল নাসর।

রোনালদোর এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে তার ক্লাব। সে সঙ্গে লিগ জয়ের আশাও বাঁচিয়ে রাখলো। মৌসুমের ২ ম্যাচ হাতে রেখে শীর্ষস্থান থেকে তিন পয়েন্ট পেছনে তারা। ২৮ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে আল নাসর। সমান খেলে ৬৬ পয়েন্টে সবার ওপরে আল ইত্তিহাদ।

Loading

error: Content is protected !!