হোম » আন্তর্জাতিক » আল-আকসা প্রাঙ্গণ থেকে বের করে দেয়া হচ্ছে মুসল্লিদের, উত্তেজনা

আল-আকসা প্রাঙ্গণ থেকে বের করে দেয়া হচ্ছে মুসল্লিদের, উত্তেজনা

আওয়াজ অনলাইন: আল-আকসা মসজিদ প্রাঙ্গণে রাতে ঘুমানো মুসলিমদের জোরপূর্বক বের করে দিচ্ছে ইসরায়েলি নিরাপত্তা বাহিনী। আটকে দেয়া হচ্ছে মূল ফটকও। সাধারণত ছিন্নমূল প্রবীণ কিংবা শিশুরা মসজিদ প্রাঙ্গণে রাতে ঘুমান। রমজান মাস উপলক্ষ্যে তারাবির নামাজের পর অনেকেই অবস্থান করেন মসজিদ প্রাঙ্গণে। সেহরি খাওয়ার পর ফজরের নামাজ আদায় করে বের হওয়ার জন্য অনেকেই রাতে থেকে যান পবিত্র এ মসজিদে। কিন্তু রাতে ‘টেম্পল মাউন্ট’ এলাকা খালি করার লিখিত নোটিশ জারি করেছে ইসরায়েল।

দখলদার বাহিনীর দাবি, পবিত্র স্থাপনাটির নিরাপত্তা নীতিমালা লঙ্ঘনকারীদের ঠেকানোর জন্যই তারা মূল ফটক বন্ধ করে দিচ্ছে। নতুবা যে কোনো মুহূর্তে ছড়াতে পারে অসন্তোষ।

এ সংক্রান্ত একাধিক ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে, মসজিদের মূল ফটক আটকে দিয়েছে ইসরায়েলি সেনারা। নামাজ পড়তে আসা মুসল্লিদের সেখান থেকে বের করে দেয়া হচ্ছে। এ সময় আল্লাহু আকবার ধ্বনিতে নিজেদের ক্ষোভ প্রকাশ করছেন মুসল্লিরা।

২০২১ সালে রমজান মাসে আল-আকসার নিয়ন্ত্রণ ঘিরে ব্যাপক অসন্তোষ দেখা দেয়। মুসলিমদের প্রথম কেবলা হিসেবে পরিচিত মসজিদে আল-আকসা। ইহুদি ও খ্রিস্টানদের কাছেও সমান গুরুত্বপূর্ণ ধর্মীয় স্থাপনাটি এটি। তাই মসজিদটির দখল নিয়ে অসন্তোষ চলে আসছে শুরু থেকেই। সূত্র: জেরুজালেম পোস্ট

error: Content is protected !!