হোম » আন্তর্জাতিক » একদিনে তিনটি উড়োজাহাজ ভারতে বিধ্বস্ত হয়েছে

একদিনে তিনটি উড়োজাহাজ ভারতে বিধ্বস্ত হয়েছে

আওয়াজ অনলাইন: ভারতের দুইটি রাজ্যে একইদিনে তিনটি উড়োজাহাজ দুর্ঘটনার কবলে পড়েছে। তবে এসব দুর্ঘটনায় কতজন হতাহত হয়েছেন তা এখন পর্যন্ত জানা যায়নি। 

গতকাল শনিবার (২৮ জানুয়ারি) সকালে রাজস্থানে একটি চার্টার্ড বিমান ও মধ্যপ্রদেশে বিমান বাহিনীর দুইটি উড়োজাহাজ ভেঙে পড়ে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

গতকাল শনিবারই রাজস্থান সফরে যাওয়ার কথা রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তার আগে তিনটি উড়োজাহাজ দুর্ঘটনা তার সফর ঘিরে উদ্বেগ বাড়িয়েছে।

এনডিটিভি জানায়, মধ্যপ্রদেশে গত দুই দিন ধরে ভারতীয় বিমান বাহিনীর মহড়া চলছিল। শনিবার সকালে গোয়ালিয়র বিমানঘাঁটি থেকে সুখোই-৩০ ও মিরাজ ২০০০ যুদ্ধবিমান মহড়া শুরু করে।

তবে উড্ডয়নের কিছুক্ষণ পরই মোরেনার কাছে দুটি উড়োজাহাজ ভেঙে পড়ে। উড়োজাহাজের পাইলটদের এখনও খোঁজ মেলেনি। তারা বেঁচে আছেন কি না, তাও এখনও জানা যায়নি।

ভারতীয় বিমানবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি। বিমান দুটির ব্ল্যাকবক্সের খোঁজ করা হচ্ছে। ব্ল্যাক্সবক্সের খোঁজ পাওয়া গেলেই দুর্ঘটনার আসল কারণ জানা যাবে।

বিবৃতিতে আরও বলা হয়, শনিবার সকাল ৮টা থেকে মহড়া শুরু হওয়ার কথা ছিল। কিন্তু শৈত্যপ্রবাহের কারণে দেরিতে মহড়া শুরু হয়। সুখোই বিমানটি সকালে সাড়ে ৯টা নাগাদ প্রথমবার মহড়া দিয়ে অবতরণও করে। পরে ১১টা ১৫ মিনিট নাগাদ আবার ওড়া শুরু করলে সেটি ভেঙে পড়ে।

অন্যদিকে, শনিবার সকালে রাজস্থানের ভরতপুরের নাগলা দিদা এলাকায় একটি চার্টার্ড বিমান ভেঙে পড়ে। ওই বিমানে কতজন যাত্রী ছিলেন, তা এখনও জানা যায়নি।

দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজ শুরু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, যান্ত্রিক ত্রুটির কারণেই এই দুর্ঘটনা ঘটেছে।

error: Content is protected !!