হোম » আন্তর্জাতিক » পেরুতে বাস খাদে পড়ে ২৬ জন নিহত

পেরুতে বাস খাদে পড়ে ২৬ জন নিহত

পেরুর দক্ষিণাঞ্চলে মঙ্গলবার একটি বাস একটি খাদে পড়ে গেলে কমপক্ষে ২৬ জন নিহত হয়। মারাত্মক সড়ক দুর্ঘটনায় জর্জরিত আন্দিয়ান দেশটির পুলিশ এই খবর জানায়।

গতকাল মঙ্গলবার ভোরের এই দুর্ঘটনায় আরও ১৪ জন আহত হয়েছে। হাইওয়ে নিরাপত্তা কর্মকর্তা জনি ভালদেররামা এএফপি’কে এই কথা জানিয়েছেন।

বাসটি ৪০জনেরও বেশি যাত্রী নিয়ে লিমা থেকে আয়াকুচোর আন্দিয়ান অঞ্চলের দিকে যাচ্ছিল। তখন বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে এটি প্রায় ২শ’ মিটার উঁচু পাহাড় থেকে গভীর খাদে পড়ে যায়।

বাসের চালক ও হেলপাসহসহ আহত ব্যক্তিদের হাসপাতালে নেয়া হয়েছে। উদ্ধারকর্মীরা দুর্গম এলাকা থেকে নিহতদের মরদেহ উদ্ধারে কাজ করছে।

আয়াকুচোর মারিসকাল হাসপাতালের বাইরের হতাহতদের আত্মীয়-স্বজন ঘনিষ্টজনদের মরদেহের জন্য অপেক্ষা করে। সেখান থেকে আহত কয়েকজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

নিহতদের এক স্বজন জুয়ান আইকুইপা আরপিপি রেডিওকে বলেন, ‘আমরা জানি না আমার ভাই হাসপাতালে আছে না-কি মারা গেছে। সব রাস্তাই খানাখন্দকে ভরা, সরকার কোনো রক্ষণাবেক্ষণ করে না।’

পেরুর প্রায়শই ঘূর্ণিঝড়, পাহাড়ী রাস্তায় দ্রুত গতির কারণে, রাস্তার রক্ষণাবেক্ষণ, ট্রাফিক পুলিশের অভাব এবং ড্রাইভিং নিয়মের শিথিলতা প্রয়োগের কারণে প্রায়ই দুর্ঘটনা ঘটে।

গত বছর ৩৪ মিলিয়ন মানুষের দেশে ৮৭ হাজারটিরও বেশি সড়ক দুর্ঘটনায় ৩ হাজার ১শ’ জনের বেশি মৃত্যু হয়েছে।
গত মে মাসে একই সড়কে একই ধরনের বাস দুর্ঘটনায় ১৭ জন নিহত হয়।

পরিবহন মন্ত্রী রাউল পেরেজ সাংবাদিকদের বলেছেন, ‘আমি যারা তাদের প্রিয়জনদের হারিয়েছে এমন পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’

-আওয়াজ অনলাইন-

Loading

error: Content is protected !!