হোম » স্বাস্থ্য-লাইফস্টাইল » গণটিকা কর্মসূচির প্রথম দিনে ২৮ লাখ মানুষ টিকা নিলেন

গণটিকা কর্মসূচির প্রথম দিনে ২৮ লাখ মানুষ টিকা নিলেন

আওয়াজ অনলাইন : করোনাভাইরাস প্রতিরোধে শুরু হওয়া গণটিকা কর্মসূচির প্রথম দিনে দেশের ৫৯ জেলায় টিকা পেয়েছেন ২৮ লাখ ৩৬ হাজার ৯৭০ জন মানুষ। তাদের মধ্যে ২৭ লাখ ৮৩ হাজার ১৭২ জন প্রথম ডোজ টিকা নিয়েছেন। আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫৩ হাজার ৭৯৮ জন।

শনিবার (৭ আগস্ট) রাতে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ) অধ্যাপক ডা. মিজানুর রহমান।

মহামারি সংক্রমণের বিস্তার ঠেকাতে ৭ আগস্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত এই ছয়দিনে ৩২ লাখ মানুষকে প্রথম ডোজ টিকা দিতে শনিবার ১৫ হাজারের বেশি কেন্দ্রে গণটিকাদান কর্মসূচি শুরু হয়। সকাল থেকেই কর্মসূচিতে সাড়া দিয়ে টিকাদান কেন্দ্রগুলোতে সাধারণ মানুষের ব্যাপক ভিড় দেখা গেছে।

প্রথম ডোজ নেয়াদের মধ্যে ১৫ লাখ ১৪ হাজার ৯৩৬ জন পুরুষ এবং ১২ লাখ ৬৮ হাজার ২৩৬ জন নারী। এ নিয়ে দেশে প্রথম ডোজ গ্রহণকারীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক কোটি ৩০ লাখ ৭২ হাজার ৯৬৯ জনে।

একই দিনে দ্বিতীয় ডোজ নেয়াদের মধ্যে পুরুষ ৩৩ হাজার ২৩৭ জন ও নারী ২০ হাজার ৫৬১ জন। এ নিয়ে দ্বিতীয় ডোজের টিকা গ্রহণকারীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৪ লাখ ৯৭ হাজার ৩১৫ জনে।

এদিকে, শনিবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত দেশে করোনার টিকা নিতে নিবন্ধন করেছেন দুই কোটি ২৯ লাখ ৫৮ হাজার ৮০৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, প্রথমদিন বাদ পড়া ইউনিয়ন ও পৌরসভা পর্যায়ের ওয়ার্ডে টিকা দেওয়া হবে ৮ ও ৯ অগাস্ট। এই দুইদিন দুর্গম ও প্রত্যন্ত এলাকায়ও টিকা দেওয়া হবে।
/ এইচ.

error: Content is protected !!