হোম » শিরোনাম » আর্জেন্টিনা মেসির গোলে শুরুতেই এগিয়ে

আর্জেন্টিনা মেসির গোলে শুরুতেই এগিয়ে

আওয়াজ অনলাইনঃ আর্জেন্টিনা নিজেদের শুরুর ম্যাচেই গোলের খাতা খুললেন লিওনেল মেসি। সৌদি আরবের বিপক্ষে ম্যাচের দশম মিনিটেই পেনাল্টি থেকে সফল স্পট কিকে দলকয়ে লিড এনে দিলেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলার।

সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে কাতার বিশ্বকাপে নিজেদের অভিযান শুরু করেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। ‘সি’ গ্রুপের ম্যাচটিতে মুখোমুখি হয়েছে দুদল। ম্যাচ মাঠে গড়িয়েছে বাংলাদেশ সময় বিকেল ৪টায়।পরিসংখ্যান ও শক্তির বিচারে এই ম্যাচে পরিষ্কারভাবে ফেভারিট আর্জেন্টিনা। তা ছাড়া এই মুহূর্তে দারুণ ছন্দে আছে দলটি। টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে বিশ্বকাপে আজ অভিযান শুরু করেছেন লিওনেল স্কালোনির দল। আজকের ম্যাচে অপরাজিত থাকলেই ইতালির সঙ্গে যৌথভাবে টানা ৩৭ ম্যাচ অপরাজিত থাকার বিশ্ব রেকর্ড এর অংশিদার হবে লাতিন আমেরিকার দলটি।

বিশ্বসেরা ফুটবলার থেকে জয়ের ছন্দ—একটি দলকে তাতিয়ে নেওয়ার মতো যত রসদ দরকার সবই আছে স্কালোনির হাতে। তবুও লড়াইয়ের মঞ্চে কোনোভাবেই প্রতিপক্ষকয়ে ছোট করে দেখছে না আর্জেন্টিনা। মূল ম্যাচ মাঠে গড়ানোর আগে সৌদি আরবকে সমীহ করেছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। প্রতিপক্ষকে সমীহ করেই দারুণ শুরু আশাবাদ জানালেন অধিনায়ক, ‘বিশ্বকাপের প্রথম ম্যাচ বলে কথা। একটু চাপ তো সবার মধ্যেই রয়েছে। কারণ সৌদি আরব ভালো দল। ওরা লড়াই করবে। তাই আমাদের ফোকাসড থাকা জরুরি।

প্রথম ম্যাচে ভালোভাবে শুরু করতে আমরা আশাবাদী।’অন্যদিকে পরিসংখ্যানে অনেক পিছিয়ে থাকলেও ভয়হীন ফুটবল উপহার দিতে মুখিয়ে আছে সৌদি আরবও। দলটির কোচ আব্দুলেল্লাহ মালকি শোনালেন তেমনটাই, ‘মেসি অবশ্যই লিজেন্ড। সবারই স্বপ্ন থাকে তার বিপক্ষে খেলার। কিন্তু আমরা সৌদির প্রতিনিধিত্ব করছি। কাউকে ভয় পেয়ে খেলতে নামব না।’দুলের পরিসংখ্যান বলছে—আর্জেন্টিনা দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন।

সৌদি আরবের সেরা সাফল্য হচ্ছে শেষ ষোলোতে খেলা। ১৯৯৪ বিশ্বকাপে তারা নকআউটে খেলেছিল। তার পর চারবার বিদায় নিয়েছে গ্রুপ পর্ব থেকেই। র‍্যাঙ্কিংয়েও তারা আর্জেন্টিনার চেয়ে ৪৮ ধাপ পিছিয়ে। তবে সব পরিসংখ্যান পেছনে আজ মাঠের লড়াইটা কেমন হয় সেটাই দেখার অপেক্ষা!
ছবি : সংগৃহীত

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!