হোম » শিরোনাম » প্রযোজক-পরিচালক আজিজুর রহমান বুলি আর নেই

প্রযোজক-পরিচালক আজিজুর রহমান বুলি আর নেই

আওয়াজ অনলাইনঃ প্রখ্যাত চলচ্চিত্র প্রযোজক-পরিচালক আজিজুর রহমান বুলি মারা গেছেন। তিনি সত্তর ও আশির দশকের জনপ্রিয় চিত্রনায়িকা অঞ্জনা রহমানের স্বামী। মৃত্যু কালে বুলির বয়স হয়ে ছিল ৭৮ বছর।

সোমবার সকালে পরিচালক অপূর্ব রানা গণামাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাজধানীর উত্তরার একটি হাসপাতালে রোববার (২৩ অক্টোবর) দিনগত রাত ৩টা ৩০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সোমবার সকাল ১০টায় উত্তরার ৭নং সেক্টরের জামে মসজিদে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বাদ জোহর বনানী কবরস্থানে দ্বিতীয় জানাজা শেষে সেখানেই তাকে দাফন করা হবে।

পরিচালক আজিজুর রহমান সত্তরের দশকে ‘নাচের পুতুল’ (অশোক ঘোষ) প্রযোজনা করে সিনেমা অঙ্গনে যাত্রা শুরু করেন। এরপর ১৯৮০ সালে মুক্তি পাওয়া ‘শেষ উত্তর’ দিয়ে নির্মাণে হাতেখড়ি তার। প্রথম সিনেমা দিয়েই দেশজুড়ে ব্যাপকখ্যাতি পান। এরপর অনেক ব্যবসাসফল সিনেমা উপহার দেন।

প্রযোজক সমিতির সাবেক প্রভাবশালী সভাপতি আজিজুর রহমান বুলি ১৯৪৬ সালের ১ মে পুরান ঢাকার বংশালে জন্মগ্রহণ করেন।

এই নির্মাতা ও প্রযোজকের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন নির্মাতা মুশফিকুর রহমান গুলজার। তিনি বলেছেন, “আজিজুর রহমান বুলি ছিলেন চলচ্চিত্র শিল্পের একজন যোগ্য নেতা। চলচ্চিত্র প্রযোজকদের যে কোন সমস্যায় তিনিই প্রথম সাহায্যের জন্য এগিয়ে আসতেন। গভীর রাতেও তিনি ছুটে আসতেন প্রযোজক পরিচালদের সমস্যার সমাধান করতে।”
সূত্র একুশে টেলিভিশন

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!