হোম » শিরোনাম » নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের জয়

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের জয়

আওয়াজ অনলাইনঃ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। আগের দিন আয়ারল্যান্ডকে হারিয়েছে বাঘিনীরা। প্রত্যাশিত প্রথম দুই ম্যাচ জিতে সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেলো বাংলাদেশের।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে নাহিদা-সোহেলিদের বোলিং তোপে মাত্র ৭৭ রানে অলআউট হয় স্কটল্যান্ড। ৪ ওভারে ৭ রান দিয়ে ৪ উইকেট নেন সোহেলি। জাহানারা আলম ও ফারজানা হক চোট পেয়ে ছিটকে পড়ার পর ডাক পান সোহেলি। সুযোগটি দারুণভাবে কাজে লাগালেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার। এছাড়া নাহিদা ২টি, সানজিদা এবং সালমা নেন একটি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ৪২ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগ্রেসরা। আগের দিন দারুণ ব্যাটিং করা ওপেনার শামিমা সুলতানা দ্বিতীয় ওভারেই বিদায় নেন। তবে দ্বিতীয় উইকেটে মুর্শিদা খাতুন ও নিগারের জুটি দলকে এগিয়ে নেয় লক্ষ্যের দিকে।

মুর্শিদা ১৫ রান করে আউট হওয়ার পর জয়ের কাছাকাছি গিয়ে নিগার ও অভিজ্ঞ রুমানা আহমেদের উইকেটও হারায় বাংলাদেশ। আগের ম্যাচে ৬৭ রানের দুর্দান্ত ইনিংস খেলা নিগার এবার করেন ৩৪ রান। নিগারের বিদায়ের পর একটি ছক্কা ও একটি ডাবলস নিয়ে ম্যাচ শেষ করেন সোবহানা মোস্তারি। ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন সোহেলি।

সংক্ষিপ্ত স্কোর

স্কটল্যান্ড: ১৯.৩ ওভারে ৭৭ (লিস্টার ১২, হর্লি ৪, ক্যাথরিন ব্রাইস ৪, সারাহ ব্রাইস ১৪, প্রিয়ানাজ ৪, জ্যাক ২২, ওয়াটসন ০, ফ্রেজার ২, স্ল্যাটার ৭, আবতাহা ৪, রেইনি ২*; সালমা ৪-০১৬-১, মেঘলা ৪-১-১৮-১, নাহিদা ২.৩-০-১২-২, সোহেলি ৪-১-৭-৪, রিতু ২-০-৮-০, লতা ৩-০-১৬-০)।

বাংলাদেশ: ১৩ ওভারে ৭৮/৪ (শামিমা ৭, মুর্শিদা ১৫, নিগার ৩৪, রুমানা ১১, সোবহানা ৮*, সোহেলি ০*; ক্যাথরিন ব্রাইস ২-০-১৯-০, স্ল্যাটার ৩-০-১৩-২, ফ্রেজার ৩-০-১৮-১, রেইনি ২-০-৯-১, আবতাহা ১-০-৭-০, হর্লি ২-০-১১-০)।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে বুধবার যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচে জয় পেলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিতে খেলতে পারবে তারা। এই বাছাইপর্বের দুই ফাইনালিস্ট দল পাবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার টিকিট।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!