হোম » শিরোনাম » বাংলাদেশ ৬-০ গোলে পাকিস্তানকে হারালো

বাংলাদেশ ৬-০ গোলে পাকিস্তানকে হারালো

আওয়াজ অনলাইনঃ মালদ্বীপকে ৩ গোলে উড়িয়ে দেয়ার পর পাকিস্তানকেও বড় ব্যবধানে হারানোর লক্ষ্য ছিল বাংলাদেশের। মাঠে সেটাই করে দেখালেন সাবিনা-স্বপ্নারা।

সাফ চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো মুখোমুখি হয়ে পাকিস্তানকে ৬-০ গোলের বড় ব্যবধানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সেমিফাইনাল নিশ্চিত করেছে সাবিনা খাতুনের দল।

বাংলাদেশের হয়ে এদিন হ্যাটট্রিক করেছেন অধিনায়ক সাবিনা খাতুন। যা চলতি টুর্নামেন্টেরও প্রথম হ্যাটট্রিক। সাবিনা ছাড়াও একটি করে গোল করেছেন মনিকা চাকমা, মোসাম্মত স্বপ্না এবং ঝতুপর্ণা চাকমা।

শনিবার (১০ সেপ্টেম্বর) নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে দুপুর সোয়া ১টায় শুরু হওয়া ম্যাচজুড়ে দাপট দেখিয়েছে বাংলাদেশের মেয়েরা। বেশ কয়েকটি সুযোগ মিস না করলে গোলের সংখ্যা দুই হালিও পূর্ণ হতে পারত।
তারপরেও বাংলাদেশের কাছে ৬ গোল হজম করেই লজ্জার এক রেকর্ড গড়েছে পাকিস্তান। দেশটির ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ গোল হজমের রেকর্ড এটি। এর আগে সাফে নেপালের বিপক্ষে ১২ ও ভারতের বিপক্ষে ৮ গোল হজম করেছিল তারা।

ম্যাচের প্রথমার্ধেই পাকিস্তানের জালে ৪ গোল দেয়ার পর দ্বিতীয়ার্ধে আরও দুই গোল দেয় বাংলাদেশ। ম্যাচের তৃতীয় মিনিটেই সাবিনার ব্যাক পাস থেকে মনিকা চাকমার দুর্দান্ত প্লেসিংয়ে বোকা বনে যান পাকিস্তান গোলরক্ষক। লিড পায় বাংলাদেশ। যদিও দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে বেশ কিছু সময়। একের পর এক আক্রমণ শানালেও দ্বিতীয় গোল আসে ২৫ মিনিট পর।

মারিয়া মাঝ মাঠ থেকে বল নিয়ে দেন সাবিনাকে। দুই ডিফেন্ডারকে কাটিয়ে সাবিনা বল ঠেলে দেন স্বপ্নার দিকে। বল পেয়ে জালে পাঠাতে ভুল করলেন না স্বপ্না।

এরপর ম্যাচের ৩১তম মিনিটে মনিকা চাকমার পাস ধরে বক্সের ভেতরে দাঁড়িয়ে আলতো শটে বল জালে জড়ান অধিনায়ক সাবিনা খাতুন। গোল মেশিনখ্যাত এই গোল্ডেন গার্ল প্রথম গোল করার মিনিট চারেক পরই দ্বিতীয় গোলের দেখা পান। বিরতির পর খেলতে নেমেই এবারের আসরের প্রথম হ্যাটট্রিকের দেখা পান গেল সাফের সর্বোচ্চ গোলদাতা। এছাড়া শেষদিকে গোল পেয়েছেন ঝতুপর্ণা চাকমাও।

২০১৪ সালের পর সাফ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরেছিল পাকিস্তান। নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ৩-০ ব্যবধানে হারের পর বাংলাদেশের বিপক্ষেও বড় ব্যবধানে হারল। এর মধ্য দিয়ে টুর্নামেন্ট থেকেও কার্যত ছিটকে গেল তারা।

এর আগে গত বুধবার সাফ মিশনে নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপের বিপক্ষে ৩-০ গোলের বড় জয় পেয়েছিল বাংলাদেশ।

সংগৃহীত

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!