হোম » শিরোনাম » দুর্নীতি একটি ক্যানসার:আইনজীবী সমিতির দেয়া সংবর্ধনায় – প্রধান বিচারপতি

দুর্নীতি একটি ক্যানসার:আইনজীবী সমিতির দেয়া সংবর্ধনায় – প্রধান বিচারপতি

আওয়াজ অনলাইনঃ দুর্নীতি একটি ক্যানসার, এর সঙ্গে কোনো আপোষ নয় বলে মন্তব্য করেছেন নবনিযুক্ত প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। রোববার সকালে আপিল বিভাগে আইনজীবী সমিতির দেয়া সংবর্ধনায় এ কথা বলেন তিনি।

দেশের ২৩তম প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী,এসময় বিচার বিভাগে দুর্নীতিকে প্রশ্রয় দেয়া হবে না মন্তব্য করে তিনি বলেন, “দুর্নীতি ক্যান্সারের মত। আঙ্গুলে ক্যান্সার হলে যেমন কেটে ফেলতে হয়, দুর্নীতিও তেমনি। দুর্নীতির বিষয়ে নো কম্প্রোমাইজ। দুর্নীতিবাজ যেই হোক সাথে সাথে বরখাস্ত করা হবে।”

প্রধান বিচারপতি, মামলাজট কমাতে পুরোনো মামলা নিষ্পত্তিতে সেল গঠন করা হবে। প্রতি মাসে প্রতিবেদন দাখিল করতে হবে বিচারিক আদালতকে। ন্যায়বিচার নিশ্চিতের ব্যর্থতায় গণতন্ত্র ভুলুণ্ঠিত হবে বলেও মন্তব্য করেন প্রধান বিচারপতি। আপিল বিভাগের ১ নম্বর বিচার কক্ষে সকাল সাড়ে ১০টায় এ সংবর্ধনা অনুষ্ঠান হয়।

রীতি অনুযায়ী অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন এবং সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল সংবর্ধনা অনুষ্ঠানে লিখিত বক্তব্য পাঠ করেন।শুক্রবার দেশের ২৩তম প্রধান বিচারপতি হিসেবে শপথ নেন হাসান ফয়েজ সিদ্দিকী।

ছবি সংগৃহীত

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!