হোম » শিরোনাম » রাজশাহী শিক্ষা বোর্ডে ছেলেদের চেয়ে এগিয়ে মেয়েরা

রাজশাহী শিক্ষা বোর্ডে ছেলেদের চেয়ে এগিয়ে মেয়েরা

আওয়াজ অনলাইনঃ রাজশাহী শিক্ষা বোর্ডে এসএসসিতে পাসের হার ও জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা বেড়েছে। তবে এবারও পাস ও জিপিএ-৫ প্রাপ্তের দিক থেকে ছেলেদের চেয়ে এগিয়ে মেয়েরা।

আজ বৃহস্পতিবার রাজশাহী বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম জানান, এবার এসএসসি পরীক্ষায় রাজশাহী বোর্ডে পাসের হার ৯৪ দশমিক ৭১ শতাংশ। মেয়েদের পাশের হার ৯৫.৪৬ এবং ছেলেরা পাস করেছে ৯৪.০৪ শতাংশ।

রাজশাহী বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ২৭ হাজার ৭০৯ জন। জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে মেয়ে শিক্ষার্থী ১৪ হাজার ৭৩৯ জন এবং ছেলে ১২ হাজার ৯৭০ জন।

গতবার এ বোর্ডে পাসের হার ছিল ৯০ দশমিক ৩৭ শতাংশ। এর মধ্যে ছাত্রীদের পাসের হার ছিল ৯১.৪৫ এবং ছাত্ররা পাস করেছিল ৮৯.৩৭ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছিল ২৬ হাজার ১৬৭ জন পরীক্ষার্থী। এর মধ্যে ছাত্রী ছিল ১৩ হাজার ৬২১ জন এবং ছাত্র ১২ হাজার ৫৪৬ জন।

আরিফুল ইসলাম আরও জানান, এ বছর রাজশাহী বোর্ডে পরীক্ষায় অংশ নিয়েছিল ২ লাখ ৬ হাজার ৩১৪ জন শিক্ষার্থী। এর মধ্যে পাস করেছে ১ লাখ ৯৫ হাজার ৪০৬ জন। এছাড়া, রাজশাহীতে এবার শতভাগ পাসের স্কুলের সংখ্যাও বেড়েছে। এসএসসি পরীক্ষায় অংশ নেয়া ২ হাজার ৬৬৭ স্কুলের মধ্যে শতভাগ পাস করেছে ৩৯৮টি স্কুলের শিক্ষার্থীরা।

উল্লেখ্য গতবার শতভাগ পাস করা স্কুলের সংখ্যা ছিল ৩০৮টি।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!