হোম » শিরোনাম » এবার বিপিএলে কে কোন দলে খেলবে

এবার বিপিএলে কে কোন দলে খেলবে

আওয়াজ অনলাইনঃ শেষ হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের প্লেয়ার্স ড্রাফট। মাহমুদউল্লাহর পাশাপাশি মাশরাফী ও তামিমকে নিয়ে চমক দেখিয়েছে ঢাকা। প্রায় সবগুলো দলই চেষ্টা করেছে শক্তিশালী দল সাজাতে। প্রাধান্য পেয়েছে তারুণ্য ও অভিজ্ঞতার মিশেল। এছাড়া বরিশালে সাকিব-শান্ত-সোহান, কুমিল্লায় মুস্তাফিজ-লিটন-ইমরুল, খুলনায় মুশফিক-সৌম্য-ইয়াসির রাব্বি, চট্টগ্রামে নাসুম-আফিফ-মিরাজ ও সিলেটে খেলবেন তাসকিন-মোসাদ্দেক-বিজয়।

ড্রাফট থেকে দুই আফগান ক্রিকেটার টেনেছে ঢাকা। মোহাম্মদ শেহজাদের সঙ্গে আছে পেসার ফজল হক ফারুকী। বিদেশিদের মধ্যে ক্যারিবীয় পেসার ওবেদ ম্যাকয় ও আলজারি জোসেফকে দলে ভিড়িয়েছে বরিশাল।

খুলনা দুই অলরাউন্ডার সেকুগে প্রসন্ন ও সিকান্দার রাজা। সিলেটও অলরাউন্ডারে গুরুত্ব দিয়েছে। দলে টেনেছে রবি বোপারা ও অ্যাঞ্জেলো পেরেরাকে। চট্টগ্রামে চাদউইক ওয়ালটন ও রায়াদ এমরিট। কুশল মেন্ডিস ও ওশান থমাস খেলবে কুমিল্লায়। নিয়ম অনুযায়ী ড্রাফটের বাইরে থেকে একজন বাংলাদেশি ও তিনজন বিদেশি খেলোয়াড় দলে নিতে পারত দলগুলো।

ড্রাফটেই অবশ্য দল গোছানো শেষ নয়। ড্রাফটে দল না পাওয়া ক্রিকেটাদের নেয়ার সুযোগ আছে সব দলেরই। প্রতি দলের স্কোয়াডে সর্বোচ্চ ১৪ জন দেশি ও ৮ জন বিদেশি নিতে পারবে প্রতি দল। মোট ২২ জনের স্কোয়াড পূরণ হয়নি এখনো কোনো দলেরই।

ঢাকা

সরাসরি চুক্তি: মাহমুদউল্লাহ রিয়াদ, ইসুরু উদানা (শ্রীলঙ্কা), কায়েস আহমেদ (আফগানিস্তান), নাজিবুল্লাহ জাদরান (আফগানিস্তান)।

ড্রাফট থেকে দেশি: তামিম ইকবাল, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা, শুভাগত হোম, নাঈম শেখ, আরাফাত সানি, ইমরান উজ জামান, শফিউল ইসলাম, জহুরুল ইসলাম, শামসুর রহমান ও ইবাদত হোসেন।

ড্রাফট থেকে বিদেশি: মোহাম্মদ শেহজাদ (আফগানিস্তান), ফজল হক ফারুকী (আফগানিস্তান)।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

সরাসরি চুক্ত: নাসুম আহমেদ, বেনি হাওয়েল (ইংল্যান্ড), কেনার লুইস (ওয়েস্ট ইন্ডিজ), উইল জ্যাকস (ইংল্যান্ড)।

ড্রাফট থেকে দেশি: শরীফুল ইসলাম, আফিফ হোসেন, শামীম হোসেন, মুকিদুল ইসলাম, রেজাউর রহমান, সাব্বির রহমান, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, আকবর আলী ও নাঈম ইসলাম। ড্রাফট থেকে বিদেশি: চ্যাডউইক ওয়ালটন (ওয়েস্ট ইন্ডিজ), রায়াদ এমরিত (ওয়েস্ট ইন্ডিজ)।

কুমিল্লা ভিক্টোরিয়ানস

সরাসরি চুক্তি: মোস্তাফিজুর রহমান, ফাফ ডু প্লেসি (দক্ষিণ আফ্রিকা), মঈন আলী (ইংল্যান্ড) ও সুনীল নারাইন (ওয়েস্ট ইন্ডিজ)।

ড্রাফট থেকে দেশি: লিটন দাস, শহিদুল ইসলাম, ইমরুল কায়েস, তানভীর ইসলাম, আরিফুল হক, নাহিদুল ইসলাম, মাহমুদুল হাসান, সুমন খান, মুমিনুল হক, মাহিদুল ইসলাম, পারভেজ হোসেন, আবু হায়দার ও মেহেদী হাসান।

ড্রাফট থেকে বিদেশি: কুশল মেন্ডিস (শ্রীলঙ্কা), ওশান টমাস (ওয়েস্ট ইন্ডিজ)।

ফরচুন বরিশাল

সরাসরি চুক্তি: সাকিব আল হাসান, মুজিব উর রহমান (আফগানিস্তান), দানুষ্কা গুনাতিলকা (শ্রীলঙ্কা) ও ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ)।

ড্রাফট থেকে দেশি: নুরুল হাসান, নাজমুল হোসেন, মেহেদী হাসান, ফজলে মাহমুদ, তৌহিদ হৃদয়, জিয়াউর রহমান, শফিকুল ইসলাম, সৈকত আলী, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সালমান হোসেন ও ইরফান শুক্কুর।

ড্রাফট থেকে বিদেশি: নিরোশান ডিকভেলা (শ্রীলঙ্কা), ওবেদ ম্যাকয় (ওয়েস্ট ইন্ডিজ), আলজারি জোসেফ (ওয়েস্ট ইন্ডিজ)।

সিলেট সানরাইজার্স

সরাসরি চুক্তি: তাসকিন আহমেদ, দিনেশ চান্ডিমাল (শ্রীলঙ্কা), কেসরিক উইলিয়ামস (ওয়েস্ট ইন্ডিজ), কলিন ইনগ্রাম (দক্ষিণ আফ্রিকা)।

ড্রাফট থেকে দেশি: মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, আল আমিন হোসেন, নাজমুল ইসলাম, এনামুল হক, সোহাগ গাজী, অলক কাপালি, মুক্তার আলী, মিজানুর রহমান, নাদিফ চৌধুরী, জুবায়ের হোসেন ও শফিউল হায়াত।

ড্রাফট থেকে বিদেশি: রবি বোপারা (ইংল্যান্ড), অ্যাঞ্জেলো পেরেরা (শ্রীলঙ্কা), সিরাজ আহমেদ (সংযুক্ত আরব আমিরাত)।

খুলনা টাইগার্স

সরাসরি চুক্তি: মুশফিকুর রহিম, থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), ভানুকা রাজাপক্ষে (শ্রীলঙ্কা), নাভিন উল হক (আফগানিস্তান)। ড্রাফট থেকে দেশি: মেহেদী হাসান, সৌম্য সরকার, কামরুল ইসলাম, ইয়াসির আলী, ফরহাদ রেজা, রনি তালুকদার, খালেদ আহমেদ, জাকের আলী ও নাবিল সামাদ।

সংগৃহীত

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!