হোম » শিরোনাম » মেয়েরা বোকা তাই পুরুষের সমান অধিকার দাবি করে

মেয়েরা বোকা তাই পুরুষের সমান অধিকার দাবি করে

আবদুল্লাহ আল মামুনঃ নোবেল জয়ী ব্রিটিশ সাহিত্যিক উইলিয়াম গোল্ডিং বলেছেন, ” মেয়েরা বোকা দেখেই তাঁরা পুরুষের সমান অধিকার দাবি করে । কারন মেয়েরা জানে না , তাঁরা পুরুষের চেয়ে অনেক বেশী উচ্চতর ।

ছবিতে যে নারীকে দেখছেন তিনি “লেডি মেহেরবাঈ টাটা”তার গলায় ঝুলছে ২৪৫ ক্যারাটের একটি হীরা । এটির আকার কোহিনূর হীরার দ্বিগুণ । এই হীরাটি তার স্বামী ডোরাবজী টাটা ১৯০০ সালে তাকে উপহার দিয়েছিলেন ।

লেডি মেহেরবাঈ টাটা ১৯২৪ সালে প্যারিস অলিম্পিকে টেনিসে মিক্সড ডাবলসে খেলেছিলেন । তিনি শাড়ী পরতে ভালোবাসতেন । তাই সবসময় শাড়ীই পরতেন । তিনি ১৯৩১ সালে লিউকোমিয়াতে মারা যান । এরপর তার স্বামী ডোরাবজী টাটা তাঁর সেই হীরা ও অন্য সমস্ত গয়না বিক্রি করে একটি তহবিল গঠন করেন এবং সেই তহবিল থেকেই ” টাটা ক্যান্সার হসপিটাল ” এর সৃষ্টি হয় । হাজার হাজার ক্যান্সার রোগী প্রতিবছর এই হাসপাতালে গিয়ে নিজের চিকিৎসা করিয়ে সুস্থ হয়ে বাড়ি ফেরেন ।

নোবেল জয়ী ব্রিটিশ সাহিত্যিক উইলিয়াম গোল্ডিং বলেছেন

” মেয়েরা বোকা দেখেই তাঁরা পুরুষের সমান অধিকার দাবি করে । কারন মেয়েরা জানে না , তাঁরা পুরুষের চেয়ে অনেক বেশী উচ্চতর । মেয়েদের আপনি যাই দেন না কেন , সে সেটাকে আরও উচ্চতর কিছু বানিয়ে দিবে ।
আপনি মেয়েদের শুক্রাণু দিবেন , সে আপনাকে সন্তান দিবে ।
আপনি তাকে একটা ঘর দিবেন , সে সেটাকে বাড়ি বানিয়ে ফেলবে ।
আপনি তাকে বাজার দিবেন , সে আপনাকে রান্না করে খাবার বানিয়ে দিবে ।
আপনি তাকে হাসি দিবেন, সে আপনাকে হৃদয় দিয়ে দিবে ।
আপনি যাই দিবেন সে তাই কয়েক গুন মহৎ করে ফেরত দিবে ।
আর আপনি যদি তাকে যন্ত্রণা দেন , তবে রেডি থাকুন , সে আপনার জীবন নরক বানিয়ে দিবে ”
তথ্যঃ ইন্টারনেট

error: Content is protected !!