হোম » শিরোনাম » লঞ্চ ধর্মঘট প্রত্যাহার ৩৫ শতাংশ ভাড়া বাড়লো

লঞ্চ ধর্মঘট প্রত্যাহার ৩৫ শতাংশ ভাড়া বাড়লো

আওয়াজ অনলাইনঃ ডিজেলের মূল্যবৃদ্ধির প্রেক্ষিতে আট বছর পর লঞ্চের ভাড়া ৩৫ শতাংশ বৃদ্ধির ঘোষণা দিয়েছে সরকার। একইসাথে চলমান লঞ্চ ধর্মঘট প্রত্যাহারেরও ঘোষণা দিয়েছে লঞ্চ মালিকদের সংগঠন। এই ঘোষণা অনুযায়ী লঞ্চে প্রথম ১০০ কিলোমিটারের প্রতি কিলোতে ১ টাকা ৭০ পয়সার পরিবর্তে দুই টাকা ৩০ পয়সা ভাড়া নির্ধারণ করা হয়েছে। পরবর্তী ১০০ কিলোমিটারের প্রতি কিলোতে ১ টাকা ৪০ পয়সা থেকে নির্ধারণ করা হয়েছে দুই টাকা।

রোববার (৭ নভেম্বর) লঞ্চের ভাড়া পুননির্ধারণে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক শেষে একথা জানান বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক।এসময় লঞ্চে সর্বনিম্ন ভাড়া ২৫ টাকা নির্ধারণ করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে লঞ্চ মালিকদের সংগঠন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল (যাপ) সংস্থার সভাপতি মাহবুব উদ্দিন আহমেদ ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন।

মতিঝিলে বিআইডব্লিউটিএ’র কার্যালয়ে দুপুর তিনটা থেকে শুরু হওয়া বৈঠকটি রাত সাড়ে সাতটায় শেষ হয়। ডিজেলের দাম বাড়ানোর প্রেক্ষাপটে ভাড়া বাড়ানোর দাবিতে শনিবার দুপুরের পর থেকে লঞ্চ চালানো বন্ধ রেখেছেন মালিকরা।

প্রসঙ্গত, গত বুধবার ডিজেল ও কেরোসিনের দাম প্রতি লিটারে ১৫ টাকা বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ করে সরকার, যা সেদিনই মধ্যরাত থেকে কার্যকর হয়।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!