হোম » শিরোনাম » অবশেষে খুলছে কুবির বন্ধ হল ও শ্রেনীকক্ষ

অবশেষে খুলছে কুবির বন্ধ হল ও শ্রেনীকক্ষ

সজীব আহম্মেদ রিমন, কুবি প্রতিনিধি: কোভিড-১৯ এর কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ২ নভেম্বর থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সশরীরে ক্লাস ও অন্যান্য একাডেমিক কার্যক্রম শুরু হতে যাচ্ছে। এর আগে ২৭ অক্টোবর আনুষ্ঠানিকভাবে আবারও আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে।

মঙ্গলবার (২৬অক্টোবর) কুবি উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত ৮১তম সিন্ডিকেট বৈঠক শেষে এ সব তথ্য জানিয়েছেন কুবি রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোঃ আবু তাহের। বৈঠকে করোনাকালে আবাসিক হল ফি ও পরিবহণ ফি মওকুফের ব্যাপারে সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে রেজিস্ট্রার বলেন, একাডেমিক কাউন্সিলের সুপারিশ আজকের সিন্ডিকেট বৈঠকে অনুমোদন পেয়েছে। একাডেমিক কাউন্সিলের সুপারিশ ছিলো ২ নভেম্বর থেকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ক্লাস, সার্বিক একাডেমিক কার্যক্রম শুরু করা এবং ২৭ তারিখ থেকে আবাসিক হলগুলো খুলে দেওয়া, সেটাই সিদ্ধান্ত হয়েছে।

প্রস্তুতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ছাত্র উপদেষ্টা, প্রক্টিরিয়াল বডি নিয়ে সার্বিক প্রস্তুতির জন্য ইতোমধ্যে একটা কমিটি রয়েছে। তারা বিষয়গুলো দেখবেন। এছাড়া ক্যাম্পাসে যেহেতু পরীক্ষা (সশরীরে) চলছে, সেহেতু সেখানে ক্লাস চলতে কোনো অসুবিধা নেই। তারপরও পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়টা আরও মনিটর করা হবে।

প্রসঙ্গত, গত বছরের মার্চ মাস থেকে কোভিড-১৯ প্রেক্ষাপট বিবেচনায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সশরীরে শ্রেণি শিক্ষা কার্যক্রমসহ বেশিরভাগ কার্যক্রম বন্ধ রয়েছে৷ তবে গত ডিসেম্বর থেকে এখন পর্যন্ত তিন ধাপে সশরীরে চূড়ান্ত পরীক্ষা গ্রহণ অব্যাহত রেখেছে বিশ্ববিদ্যালয়টি৷

error: Content is protected !!