হোম » শিরোনাম » লিটনকে দুষছেন না মুশফিক

লিটনকে দুষছেন না মুশফিক

আওয়াজ অনলাইনঃ রবিবার (২৪ অক্টোবর) শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শেষে নিশ্চয়ই অন্তর্দহনে পুড়েছেন লিটন। ব্যাটিংটা ভালো হচ্ছে না অনেক দিন ধরে। ফিল্ডিংয়ে লিটনের হাত গলিয়ে মাটিতে পড়া দুটি ক্যাচই ম্যাচের ভাগ্য গড়ে দিয়েছে। হেরে যায় বাংলাদেশ।

শ্রীলঙ্কার দুই হাফ সেঞ্চুরিয়ান চারিথ আসালঙ্কা ৬৩ রানে, ভানুকা রাজাপাকশে ১৪ রানে জীবন পেয়েছেন তার হাতে। তাদের হাফ সেঞ্চুরিতেই বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়ে দিয়েছে শ্রীলঙ্কা। নাঈম শেখ, মুশফিকুর রহিমের দুর্দান্ত দুটি হাফ সেঞ্চুরিও বিফলে গেল। বিশ্বকাপে মূল পর্বে জয়ের খরা কাটানোর আনন্দ উৎসব ধরা দিল না শারজাহতেও।

যদিও ম্যাচ শেষে মুশফিক হারের জন্য লিটনকে দায় দিচ্ছেন না। তার মতে, ছোট-খাট ভুলেই হেরে গেছে দল। তবে সুযোগ দুটি কাজে লাগালে ম্যাচের মোড় ঘুরে যেতে পারতো মনে করেন মুশফিক। ম্যাচের পর সংবাদ সম্মেলনে অভিজ্ঞ এ ক্রিকেটার বলেছেন, ‘আসলে দায় দেওয়ার কিছু নেই। যত রানই করি না কেন, ছোটখাট কিছু ভুল থাকেই আবার কিছু ইতিবাচক দিকও থাকে। আমাদের আজ যে ভুল হয়েছে সেটা হল লিটনের দুটো ক্যাচ। সে কিন্তু খুব ভাল মানের ফিল্ডার।

আর ওই সময়টাও খুব গুরুত্বপূর্ণ ছিল।’তিনি আরও বলেন, ‘ওই সময় আমাদের দুটো উইকেট পড়ে গেলে ম্যাচ ঘুরেও যেতে পারত। ওরা ৬ ওভার খুবই ভাল পাওয়ার প্লে নিয়েছে। সাকিব আমাদের মোমেন্টাম এনে দিয়েছে। কিন্তু ওদের দুই সেট ব্যাটসম্যান সব বদলে দেয়। ওভারঅল বলব এটা দায় দেওয়ার কিছু নেই, কিছু ভুল হয়েছে সেজন্য ম্যাচটা জিততে পারি নাই।’ তবে পরের ম্যাচগুলোতে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় জানিয়ে মুশফিক বলেছেন, ‘এটা সত্যি খারাপ লাগে যে ভাল খেলে হারলে সেই ভাল খেলার কোন মানে নেই। তবে আমাদের আত্মবিশ্বাস আছে, এই ফরম্যাটে বড় দল বা ছোট দল বলে কিছু নেই।

সামনে একই ভাবে আমরা এগোতে চাই। পরের ম্যাচ জয়ের জন্যই খেলবো।’ ম্যাচে রান পেয়েছেন মুশফিক। নাঈমের সঙ্গে তার ৭৩ রানের জুটিই বাংলাদেশের রানের মূল রসদ। ক্যারিয়ারের ষষ্ঠ হাফ সেঞ্চুরি করা মুশফিক ৩৭ বলে ৫৭ রান (৫ চার, ২ ছয়) করেছেন। কিন্তু বাংলাদেশের ১৭১ রানের পুঁজিটা ৭ বল আগেই টপকে গেছে লঙ্কানরা।

বোলিংয়ে ছন্দে থাকা মুস্তাফিজকেও মিস করছে বাংলাদেশ। আইপিএলে ভালো করলেও বিশ্বকাপের শুরু থেকেই প্রত্যাশিত সার্ভিস মিলছে এ বাঁহাতি পেসারের কাছ থেকে। মুশফিকের আশা দ্রুতই ছন্দে ফিরবেন মুস্তাফিজ।

সংগৃহীত

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!