হোম » শিরোনাম » বাংলাদেশ প্রবীণ মহিলা সংস্থা-হেমন্তিকা’র প্রবীণ সম্বর্ধনা

বাংলাদেশ প্রবীণ মহিলা সংস্থা-হেমন্তিকা’র প্রবীণ সম্বর্ধনা

আওয়াজ অনলাইনঃ বাংলাদেশ প্রবীণ মহিলা সংস্থা হেমন্তিকা’র ২০২১ সালের প্রবীণ সম্বর্ধনা ও সম্মাননা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বিশ্ব প্রবীণ দিবস উপলক্ষ্যে হেমন্তিকার নিজস্ব অডিটোরিয়ামে বর্ণাঢ্য এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের ঐতিহ্যিক ধারাবাহিকতায় ২০২১ সালের নবীন প্রবীণ মনোনীত হন দু’জন। তাঁরা হলেন যথাক্রমে সংস্থার সম্মানিত সদস্য জাকিয়া শামীম ও রওশন আরা আখতার।

উভয়ের সম্মাননা মান-পত্র এবং বিশদ পরিচয় গ্রন্থনা ও পাঠ করেন এড, শাহানারা স্বপ্না। তাঁদেরকে সংগঠনের পক্ষ থেকে ক্রেষ্ট উপহারে ভূষিত করা হয়। সংগঠনের প্রশাসনিক ও উন্নয়নমূলক কাজের অবদান মূল্যয়ন ও স্বীকৃতিস্বরূপ সেক্রেটারী জাকিয়া শামীমকে বিশেষ মেডেল প্রদান করা হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও তরজমা পেশ করা হয়।
হেমন্তিকা’র প্রেসিডেন্ট ডা: সুলতানা আহম্মদের সভাপতিত্বে, ট্রেজারার ড. নূর ই পারভীনের সন্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ডা: মাসুদুর রহমান। বিশেষ অতিথিবৃন্দ ছিলেন ড. রুবা রহমান, ডা: সারীয়া তাসনীম, তাসলীমা ও ড. সাদেকা তাহেরা।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে হেমন্তিকা’র প্রতিষ্ঠাতাদের অন্যতম মরহুম প্রফেসর ড. আখতার ইমামে’র স্বপ্ন এবং সংস্থার মূল উদ্দেশ্য, লক্ষ্য আদর্শ, কর্মসূচী বাস্তবায়নে নিজ অবস্থান তুলে ধরেন। তিনি বিশাল এই সামাজিক কাজে সমাজের সকলের ব্যাপক অংশ গ্রহনের আহবান জানান।

তাঁর স্ত্রী সংগঠনের সাবেক প্রেসিডেন্ট মরহুম ফেরদৌসী রহমানের লেখা আর্টিকেল সমূহ নিয়ে ‘কথা ও স্মৃতি’ নামে একটি দৃষ্টিনন্দন অনবদ্য গ্রন্থ প্রকাশ করেন। গ্রন্থটির মোড়ক উম্মোচনের পর উপহার হিসেবে সকলের হাতে পৌঁছে দেয়া হয়। সংগঠনের ‘গানের পাখি’ চেমন আরা সালাম, লাভলী ইয়াসমীন, নাজমা আজম, তাসলীমা ফেরদৌস প্রমুখ সংগীত পরিবেশন করেন।

অনুষ্ঠানে হেমন্তিকার প্রায় সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। প্রীতি ও আনন্দ মুখর পরিবেশে চমৎকার অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করে প্রেসিডেন্ট ডা: সুলতানা আহম্মদ সকলকে মধ্যাহ্ন ভোজের আমন্ত্রণ জানান।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!