হোম » বিনোদন » সোহান নেই এটা মেনে নিতে কষ্ট হচ্ছে : কাজী হায়াৎ

সোহান নেই এটা মেনে নিতে কষ্ট হচ্ছে : কাজী হায়াৎ

আওয়াজ অনলাইন: প্রখ্যাত চিত্রপরিচালক সোহানুর রহমান সোহানের মৃত্যুতে এক প্রতিক্রিয়ায় পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ বলেছেন, সোহানুর রহমান সোহান নেই, এটি মেনে নিতে কষ্ট হচ্ছে। তিনি নির্মাতা হিসেবে যেমন ভালো ছিলেন, তেমনই সংগঠক হিসেবে যোগ্য ছিলেন। পরিচালক সমিতির নির্বাচিত নেতা ছিলেন কয়েকবার। সদস্যদের সুখেদুঃখে পাশে দাঁড়াতেন সবসময়। ব্যক্তি সোহানও অনেক ভালো মনের মানুষ ছিলেন।

স্ত্রীর মৃত্যুর ঠিক একদিন পরই মারা গেলেন প্রখ্যাত চিত্রপরিচালক সোহানুর রহমান সোহান। বুধবার সন্ধ্যায় নিজ বাসায় ঘুমের মধ্যে তার মৃত্যু হয়। পরে রাজধানীর উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এর আগের দিন মঙ্গলবার সোহানুর রহমান সোহানের স্ত্রী প্রিয়া রহমান স্ট্রোক করে মারা যান। তার ২৪ ঘণ্টা পার না হতেই পরপারে পাড়ি জমান ‘কেয়ামত থেকে কেয়ামত’সহ অসংখ্য হিট সিনেমার নির্মাতা।

সোহানুর রহমান সোহান শিবলি সাদিকের সহকারী হিসেবে চলচ্চিত্রজীবন শুরু করেন ৭০ দশকের শেষের দিকে। পরবর্তীতে তিনি শহীদুল হক খানের ‘কলমিলতা’ (১৯৮১), এজে মিন্টুর ‘অশান্তি’ (১৯৮৬) ও শিবলি সাদিকের ‘ভেজা চোখ’ (১৯৮৮) চলচ্চিত্রে সহকারী হিসেবে কাজ করেন। একক ও প্রধান পরিচালক হিসেবে তার প্রথম চলচ্চিত্র ‘বিশ্বাস অবিশ্বাস’ মুক্তি পায় ১৯৮৮ সালে। তিনি মূলত প্রেম-বিরহ ঘরানার মূলধারার চলচ্চিত্র পরিচালনায় পারঙ্গম ছিলেন। তার নির্মিত সিনেমার সংখ্যা ২৫টি।

চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি তিনি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ও ব্যক্তিগত উদ্যোগেও চলচ্চিত্র নির্মাণ ও অভিনয়ের শিক্ষক হিসেবে কাজ করেছিলেন।

Loading

error: Content is protected !!